Advertisement
০৮ মে ২০২৪
MS Dhoni

CSK: চেন্নাই সুপার কিংস মহেন্দ্র সিংহ ধোনির থেকেও ২ কোটি বেশি দিচ্ছে দীপক চাহারকে! কেন

চেন্নাইয়ে ধোনির থেকে বেশি দর চাহারের। মুম্বইয়ে বুমরার থেকে বেশি দামি ঈশান। তাঁর দর রোহিতের দামের প্রায় কাছাকাছি।

ফের চেন্নাই সুপার কিংসে ধোনির পাশে চাহার।

ফের চেন্নাই সুপার কিংসে ধোনির পাশে চাহার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ১৩:০৪
Share: Save:

শনিবার আইপিএল-এর নিলামে দীপক চাহারকে ১৪ কোটি টাকা দিয়ে কিনেছে চেন্নাই সুপার কিংস। সব থেকে বেশি দর যাঁদের উঠেছে সেই তালিকায় তিনি দ্বিতীয়। শীর্ষে ঈশান কিশন। তাঁকে ১৫ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কিনেছে মুম্বই ইন্ডিয়ান্স। দু’জনের আকাশছোঁয়া দরে অনেকেই বিস্মিত।

অবাক হওয়ার এখানেই শেষ নয়। দেখা যাচ্ছে, চেন্নাইয়ে মহেন্দ্র সিংহ ধোনির থেকে বেশি দর চাহারের। মুম্বইয়ে যশপ্রীত বুমরার থেকে বেশি দামি ঈশান। তাঁর দর রোহিত শর্মার দামের প্রায় কাছাকাছি। ধোনি এবং বুমরাকে চেন্নাই এবং মুম্বই ১২ কোটি টাকায় রেখেছে। মুম্বই অধিনায়ক রোহিতকে রেখেছে ১৬ কোটি টাকায়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেও এই উদাহরণ আছে। হর্ষল পটেল বেঙ্গালুরুতে এসেছেন ১০ কোটি ৭৫ লক্ষ টাকায়। সেখানে তারা মহম্মদ সিরাজকে রেখে দিয়েছে ৭ কোটি টাকা দিয়ে।

চাহার কী করে ধোনির থেকে বেশি দর পেলেন?

২০১৮ সালে সিএসকে সিম-বোলিং অলরাউন্ডার চাহারকে ৮০ লক্ষ টাকা দিয়ে কিনেছিল। পরের চার বছরে চাহারের দর বেড়েছে ১৮ গুণ। অতিমারির পরিস্থিতিতেও আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে যে টাকার অভাব নেই, এটা তার প্রমাণ। নিলাম থেকে আরও একটি বিষয় পরিষ্কার, কোনও দল যদি বিশেষ কোনও ক্রিকেটারকে নেওয়ার পরিকল্পনা করে, তার জন্য যে কোনও টাকা দিতে রাজি।

চাহার সিএসকে-তে পাওয়ার-প্লে বিশেষজ্ঞ ব্যাটার হিসেবে রয়েছেন। ব্যাটিং অর্ডারে নীচের দিকে নেমে তাঁর ছোট ঝোড়ো ইনিংস অনেক ম্যাচে তফাৎ গড়ে দিয়েছে। পাশাপাশি তিনি বল সুইং করাতে পারেন। আধুনিক ভারতীয় বোলারদের মধ্যে খুব কম জনকে এখন বল সুইং করাতে দেখা যায়। গত বছরের চ্যাম্পিয়ন চেন্নাই তাদের বোলিং আক্রমণ শুরুই করত চাহারের সুইং বোলিংকে সামনে রেখে। চেন্নাইয়ের ২০টি ওভার নিয়ন্ত্রিত হত মূলত চাহারের চার ওভারকে কেন্দ্র করেই। ফলে চাহারের জন্য চেন্নাই ঝাঁপাতোই। সেটিই তাঁকে নেওয়ার মূল কারণ। ধোনির থেকে বেশি টাকা পাচ্ছেন কি না, সেটা বিচার্য ছিল না চেন্নাইয়ের কাছে।

মুম্বইতে বুমরার থেকে কেন বেশি টাকা পাচ্ছেন ঈশান?

যে ভাবেই হোক মু্ম্বইয়ের এক জন উইকেটরক্ষক দরকার ছিল। কারণ নিলামের আগে তারা ঈশানের পাশাপাশি কুইন্টন ডি’কককেও ছেড়ে দিয়েছিল। মুম্বই ঈশানকেই বেছে নিয়েছে। তিনি মুম্বইয়েরই ক্রিকেটার। তাঁকে গোটা মরসুম পাবেন রোহিত শর্মারা। ডি’কক গোটা মরসুম খেলতে পারবেন না। ব্যাটার হিসেবেও ডি’ককের থেকে এগিয়ে থাকবেন ঈশান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE