Advertisement
২৯ এপ্রিল ২০২৪
MS Dhoni

স্বাধীনতা দিবসের দিনই কেন ধোনির সঙ্গে অবসর নিয়েছিলেন, তিন বছর পর উত্তর দিলেন রায়না

তিন বছর আগে স্বাধীনতা দিবসের দিন অবসর নিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি এবং সুরেশ রায়না। একসঙ্গে অবসর নেওয়ার কারণ তিন বছর পর জানালেন তাঁরা। বিশেষ দিনের ব্যাখ্যাও দিলেন।

cricket

সুরেশ রায়নার (বাঁ দিকে) সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৩:৫৩
Share: Save:

ঠিক তিন বছর আগে এ রকম স্বাধীনতা দিবসের দিনই আচমকা অবসর নিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। জল্পনা থাকলেও আগাম কোনও আভাস দেননি তিনি। ধোনির অবসরের কিছু ক্ষণ পরে একই সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসে তাঁর দীর্ঘ দিনের সতীর্থ সুরেশ রায়নাও। কেন স্বাধীনতা দিবসেই অবসর নিয়েছিলেন, তার কোনও ব্যাখ্যা আজ পর্যন্ত ধোনি দেননি। অবশেষে সেই নিয়ে মুখ খুললেন রায়না।

রায়নার মতে, তাঁরা যে স্বাধীনতা দিবসের দিন অবসর নেবেন সেটা আগে থেকেই ঠিক করে নিয়েছিলেন। তাঁর পিছনে রয়েছে সংখ্যার খেলা। কী রকম? ভারতের প্রাক্তন অলরাউন্ডারের কথায়, “আমরা আগেই স্বাধীনতা দিবসে অবসরের কথা ভেবে রেখেছিলাম। ধোনির জার্সি সংখ্যা ৭। আমার ৩। দুটোকে একসঙ্গে করলে হয় ৭৩। তিন বছর আগে ভারতের স্বাধীনতার ৭৩ বছর পূর্ণ হয়েছিল। তাই ওর থেকে ভাল দিন আর হতে পারত না।”

ধোনিকে নিয়ে রায়না বলেছেন, “ধোনি ওর কেরিয়ার শুরু করেছিল ২০০৪-এর ২৩ ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রামে। আমার অভিষেক হয় পরের বছরের ২৩ জুলাই, শ্রীলঙ্কার বিরুদ্ধে। তাই আমরা দু’জনেই আন্তর্জাতিক কেরিয়ার একই সময়ে শুরু করেছি। একসঙ্গে অনেক দিন ধরে সিএসকে-তে খেলেছি। তাই অবসরও একসঙ্গে নিয়েছিলাম। একসঙ্গেই আইপিএলে খেলে যাব।”

অবসরের পর রায়না আইপিএলে খেললেও ২০২১-এ বেশি ম্যাচে খেলানো হয়নি। ২০২২-এর আইপিএলের আগে নিলামে চেন্নাই রাখেনি রায়নাকে। এখন তিনি আইপিএল থেকে অবসর নিয়ে ধারাভাষ্যের কাজে যুক্ত। অন্য দিকে, ধোনি এখনও সিএসকে-র নেতা। গত বারই আইপিএল জিতিয়েছেন দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Suresh Raina independence day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE