Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

আবার বিতর্কে শাকিব, টি২০ বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক তিনিই, অথচ তাঁকেই পাচ্ছে না দল! কেন?

টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি বাংলাদেশের অধিনায়ক। অথচ বিশ্বকাপের আগে প্রস্তুতিতে তাঁকেই পাচ্ছে না বাংলাদেশ। নিউজ়িল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ়ে বাংলাদেশ দলে কেন নেই শাকিব আল হাসান?

শাকিবকে নিয়ে আবার বিতর্ক বাংলাদেশ ক্রিকেটে।

শাকিবকে নিয়ে আবার বিতর্ক বাংলাদেশ ক্রিকেটে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১২:৩৮
Share: Save:

তাঁর নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ। অধিনায়কের দায়িত্ব পেয়ে জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপই তাঁর পাখির চোখ। অথচ বিশ্বকাপের আগে নিউজ়িল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ়ে বাংলাদেশের দলে থাকলেও খেলছেন না শাকিব আল হাসান। অধিনায়ককেই বিশ্বকাপের প্রস্তুতিতে পাচ্ছে না বাংলাদেশ।

কেন দলে নেই শাকিব?

এশিয়া কাপের পরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে গিয়েছিলেন শাকিব। সেখানে গায়ানা অ্যামাজ়ন ওয়ারিয়র্সের হয়ে খেলেন তিনি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার জন্যই দেশের হয়ে খেলতে পারেননি শাকিব। তার পরেও শাকিবের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন উঠছে। কারণ, ২৭ সেপ্টেম্বর কোয়ালিফায়ারে হেরে গিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ থেকে ছিটকে গিয়েছে শাকিবের দল। তার পরেও তিনি দলে নেই কেন?

জানা গিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ থেকে আমেরিকায় ছুটি কাটাতে গিয়েছিলেন শাকিব। সেখান থেকে বৃহস্পতিবার নিউজ়িল্যান্ডে গিয়েছেন তিনি। দলের সঙ্গে যোগ দিয়েছেন। তবে শুক্রবার খেলেননি। রবিবার নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের পরের ম্যাচে শাকিবকে দলে দেখা যেতে পারে বলে খবর।

এই প্রথম নয়, এর আগে সংযুক্ত আরব আমিরশাহিতে বাংলাদেশ যে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল সেখানেও ছিলেন না শাকিব। শুক্রবার ত্রিদেশীয় সিরিজ়ে পাকিস্তানের বিরুদ্ধেও পাওয়া যায়নি তাঁকে। শাকিবের বদলে দলের অধিনায়কত্ব করেন নুরুল হাসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE