Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Team India Coach: কোহলীদের কোচ হওয়ার জন্য আবেদনের শেষ দিন মঙ্গলবার, দ্রাবিড় কি শেষ বেলায় আবেদন করবেন?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ অক্টোবর ২০২১ ১৪:০৩
দ্রাবিড় যদি মঙ্গলবার আবেদন না করেন, তা হলে ধরেই নিতে হবে, তিনি এখনই কোচ হতে চান না।

দ্রাবিড় যদি মঙ্গলবার আবেদন না করেন, তা হলে ধরেই নিতে হবে, তিনি এখনই কোচ হতে চান না।
ফাইল চিত্র।

বিরাট কোহলীদের কোচ কে হবেন, এই প্রশ্নের কোনও কাছাকাছি জবাব এখনও পাওয়া যায়নি। কখনও শোনা গিয়েছে অনিল কুম্বলের নাম, কখনও উঠে এসেছে ভিভিএস লক্ষ্মণের নাম। আইপিএল চলাকালীন খবর রটে গিয়েছিল, রাহুল দ্রাবিড়ই ভারতীয় দলের কোচ হচ্ছেন। তাঁর বেতনও ফাঁস হয়ে গিয়েছিল। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় কয়েক দিন আগেই জানিয়েছিলেন, দ্রাবিড়ের সঙ্গে কথা হলেও তিনি এখনও কিছু জানাননি। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে কোহলীও বলেছিলেন, দ্রাবিড়ের কোচ হওয়ার ব্যাপারে তাঁর কাছে কোনও খবর নেই।

ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার জন্য আবেদন করার শেষ তারিখ মঙ্গলবার, ২৬ অক্টোবর। যা খবর, তাতে সোমবার পর্যন্ত দ্রাবিড় সরকারি ভাবে কোচের পদের জন্য আবেদন করেননি। শেষ দিন তিনি আবেদন করবেন কি না, সেটাই প্রশ্ন। যদি দ্রবিড়কেই কোচ করা হবে, এটা ঠিক হয়ে থাকে, তা হলে কি তাঁর খাতায়-কলমে আবেদন করার দরকার নেই? সৌরভ অবশ্য জানিয়ে দিয়েছিলেন, যথাযথ পদ্ধতি মেনেই কোচ নির্বাচন করা হবে।

Advertisement

সেক্ষেত্রে দ্রাবিড় যদি মঙ্গলবার আবেদন না করেন, তা হলে ধরেই নিতে হবে, তিনি এখনই কোচ হতে চান না। দ্রাবিড় বেশ কয়েক বার বলেওছেন, ভারতের সিনিয়র দলের কোচ হওয়া মানে প্রায় সারা বছরই দলের সঙ্গে থাকতে হবে। কিন্তু তিনি এখন পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে চান। তা ছাড়া তিনি দীর্ঘ দিন ধরে তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচের দায়িত্বে রয়েছেন। ভারতীয় ক্রিকেটে ভবিষ্যতের যোগান দেওয়ার কাজটা তিনি অত্যন্ত সফল ভাবে করে যাচ্ছেন। যেহেতু জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি বেঙ্গালুরুতে, দ্রাবিড় নিজের শহরে থেকেই সেই দায়িত্ব সামলাতে পারছেন।

এর পরেও তিনি যদি আবেদন করেন, তা হলে তিনিই যে কোহলীদের দায়িত্ব নেবেন, সেটি একরকম নিশ্চিত। কিন্তু আবেদন না করলে তিনি যে কোচ হচ্ছেন না, সেটিও নিশ্চিত। শুধু প্রধান কোচ নয়, ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচের জন্যও বোর্ড আবেদনপত্র চেয়েছে। প্রধান কোচের জন্য আবেদন করার শেষ দিন মঙ্গলবার হলেও বাকি পদগুলির জন্য বোর্ড ৩ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছে।

আরও পড়ুন

Advertisement