Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Jemimah Rodrigues

চোট সারিয়ে ফিরেই ম্যাচ জেতানো ইনিংস, এশিয়া কাপের প্রথম ম্যাচেই চর্চায় জেমাইমা

চোট সারিয়ে দলে ফিরেই ম্যাচ জেতানো ইনিংস খেললেন জেমাইমা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫৩ বলে ৭৬ রানের ইনিংস খেললেন মুম্বইয়ের তরুণ অলরাউন্ডার।

জেমাইমার দাপটে ৪১ রানে ম্যাচ জেতে ভারত।

জেমাইমার দাপটে ৪১ রানে ম্যাচ জেতে ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৯:৫১
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ে খেলতে পারেননি জেমাইমা রডরিগেজ। চোট ছিল তাঁর কব্জিতে। সেই চোট সারিয়ে দলে ফিরেই ম্যাচ জেতানো ইনিংস খেললেন জেমাইমা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫৩ বলে ৭৬ রানের ইনিংস খেললেন মুম্বইয়ের তরুণ অলরাউন্ডার।

Advertisement

শনিবার জেমাইমার দাপটে ৪১ রানে ম্যাচ জেতে ভারত। ২২ বছরের জেমাইমার দাপটে ১৫০ রান তোলে ভারত। ম্যাচ জেতানো ইনিংস খেলে জেমাইমা বলেন, “এই পিচে ব্যাট করা সহজ ছিল না। বল প্রথম দিকে ঘুরছিল না, পরে ঘুরতে শুরু করে। কিন্তু আমি তৈরি হয়েই নেমেছিলাম। বেঙ্গালুরুতেও আমি মন্থর এবং ঘূর্ণি উইকেটে অনুশীলন করছিলাম। সেই অনুশীলন খুব কাজে দিয়েছে।”

মাত্র চার বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করেন জেমাইমা। মুম্বইয়ের ভান্ডুপে জন্মালেও ক্রিকেট খেলার সুযোগ বেশি পাওয়ার জন্য বান্দ্রায় চলে আসে তাঁর পরিবার। জেমাইমার বাবা ইভান রডরিগেজ স্কুলে ছোটদের কোচিং করাতেন। জেমাইমা বড় হয়েছেন তাঁর দুই দাদা এনক এবং এলির বিরুদ্ধে বল করে। জেমাইমা শুধু ক্রিকেট নয়, হকিও খেলতে ভালবাসেন। জেমাইমা বলেন, “আমি মুম্বইকে ধন্যবাদ জানাই। এখানের মতোই গরম ওখানে।”

চোটের সময় ছ’সপ্তাহের জন্য ব্যাট ধরতে পারেননি জেমাইমা। তিনি বলেন, “যে জিনিসটা করতে সব থেকে ভালবাসি, সেটা করতে না পারা খুব কষ্টের। কিন্তু আমাকে সবাই খুব সাহায্য করেছে। আমার পরিবার, কোচ, ট্রেনার, সবাইকে ধন্যবাদ। ফিরে এসে ভারতের হয়ে খেলতে নামার সঙ্গে অন্য কোনও অনুভূতির মিল নেই।”

Advertisement

শনিবার জেমাইমা যে সময় ব্যাট করতে নেমেছিলেন ভারত তখন প্রথম উইকেট হারিয়েছে। শুরুতেই স্মৃতি মন্ধানাকে হারিয়ে বিপাকে পড়ে ভারত। মাত্র ৬ রান করে আউট হয়ে যান তিনি। অন্য ওপেনার শেফালি বর্মা মাত্র ১০ রান করে আউট হয়ে যান। ২৩ রানে দু’উইকেট হারানো ভারতকে লড়াইয়ের রান তুলতে সাহায্য করেন জেমাইমা। অধিনায়ক হরমনপ্রীত কৌর বলেন, “এই পরিস্থিতিতে জেমাইমা খুব ভাল ব্যাট করেছে। আগামী দিনেও এই ভাবে খেলতে চাই।” জেমাইমা বলেন, “এই জয় থেকে আমরা শুধু ইতিবাচক দিকগুলো নিয়ে এগিয়ে যেতে চাই। বোলাররা খুব ভাল খেলেছে। দলগত ভাবে ম্যাচ জিতেছি আমরা। এই আত্মবিশ্বাসটা প্রয়োজন। নিজেদের অন্য মাত্রায় নিয়ে যেতে চাই আমরা।”

ভারতের ১৫০ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা শেষ হয়ে যায় ১০৯ রানে। তিনটি উইকেট নেন হেমালতা। দু’টি করে উইকেট নেন দীপ্তি শর্মা এবং পূজা বস্ত্রকার। একটি উইকেট নেন রাধা যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.