Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Women Asia Cup

এশিয়া কাপে জয় দিয়ে শুরু করলেন হরমনপ্রীতরা, দাপট জেমাইমা, হেমালতার

মেয়েদের এশিয়া কাপে সাত দেশের লড়াই। ভারত, বাংলাদেশ, তাইল্যান্ড, শ্রীলঙ্কা, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরশাহি এবং মালয়েশিয়া। প্রথম ম্যাচ জিতল ভারত।

হরমনপ্রীত কৌরদের দল ৪১ রানে হারিয়ে দিল শ্রীলঙ্কাকে।

হরমনপ্রীত কৌরদের দল ৪১ রানে হারিয়ে দিল শ্রীলঙ্কাকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৭:২৫
Share: Save:

এশিয়া কাপে দাপট দেখিয়েই শুরু করল ভারত। হরমনপ্রীত কৌরদের দল ৪১ রানে হারিয়ে দিল শ্রীলঙ্কাকে। ব্যাট হাতে ৭৬ রান করেন জেমাইমা রডরিগেজ। বল হাতে তিন উইকেট নেন দয়ালান হেমালতা।

শনিবার টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপত্তু। শুরুতেই স্মৃতি মন্ধানাকে হারিয়ে বিপাকে পড়ে ভারত। মাত্র ৬ রান করে আউট হয়ে যান তিনি। অন্য ওপেনার শেফালি বর্মা মাত্র ১০ রান করে আউট হয়ে যান। ২৩ রানে দু’উইকেট হারানো ভারতকে লড়াইয়ের রান তুলতে সাহায্য করেন জেমাইমা রডরিগেজ। ৫৩ বলে ৭৬ রান করেন তিনি। ১১টি চার এবং একটি ছক্কা মারেন তিনি। রান পেয়েছেন হরমনপ্রীতও। ৩৩ রান করেন ভারতের অধিনায়ক। ১৫০ রান তোলে ভারত।

সেই রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কার ব্যাটাররা নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকেন। ওপেনার হরসিতা সামারাবিক্রমা (২৬), হাসিনি পেরেরা (৩০) এবং ওসাদি রনসিঙ্গে (১১) ছাড়া কেউ দু’অঙ্কের রান করতে পারেননি। ১০৯ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। তিনটি উইকেট নেন হেমালতা। দু’টি করে উইকেট নেন দীপ্তি শর্মা এবং পূজা বস্ত্রকার। একটি উইকেট নেন রাধা যাদব।

মেয়েদের এশিয়া কাপে সাত দেশের লড়াই। ভারত, বাংলাদেশ, তাইল্যান্ড, শ্রীলঙ্কা, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরশাহি এবং মালয়েশিয়া। শনিবার থেকে শুরু হওয়া এশিয়া কাপে ভারত এবং বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ জিতে নিয়েছে। বাংলাদেশ হারিয়েছে তাইল্যান্ডকে। লিগ টেবিলে শীর্ষে রয়েছে ভারত। সাত দল একে অপরের বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলবে। সেখান থেকে প্রথম চার দলের মধ্যে হবে সেমিফাইনাল। দু’টি দল উঠবে ফাইনালে। ১৫ অক্টোবর হবে সেই ফাইনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women Asia Cup Team India Women Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE