Advertisement
০৯ মে ২০২৪
Women Cricket

Mandhana: চ্যালেঞ্জারের অভিজ্ঞতা কাজে লাগবে আইপিএলে, মন্ধানার সঙ্গে সহমত হরমনপ্রীত

মহিলাদের আইপিএল শুরু হলে আরও বেশি সংখ্যায় খেলোয়াড়রা সুযোগ পাবেন। বিদেশের ভাল খেলোয়াড়দের কাছ থেকে অনেক কিছু শিখতেও পারবেন তাঁরা।

মহিলাদের আইপিএল নিয়ে আশাবাদী মন্ধানা, হরমনপ্রীতরা।

মহিলাদের আইপিএল নিয়ে আশাবাদী মন্ধানা, হরমনপ্রীতরা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৭:৫৭
Share: Save:

আগামী বছর থেকে শুরু হবে মহিলাদের আইপিএল। তা নিয়ে এখন থেকেই উত্তেজিত দেশের প্রথম সারির মহিলা ক্রিকেটাররা। টি-টোয়েন্টি চ্যালেঞ্জার প্রতিযোগিতার অভিজ্ঞতা কাজে লাগবে বলেই মনে করছেন ভারতীয় দলের ব্যাটার স্মৃতি মন্ধানা।

কয়েক বছর ধরেই মহিলাদের কুড়ি ওভারের চ্যালেঞ্জার প্রতিযোগিতার আয়োজন করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাতে মহিলা ক্রিকেটারদের অনেকেরই কুড়ি ওভারের ক্রিকেট নিয়ে ধারণা এবং অভিজ্ঞতা হয়েছে। যা আগামী বছর থেকে শুরু হতে যাওয়া মহিলাদের আইপিএলের জন্য গুরুত্বপূর্ণ হবে বলে মনে করেন তিনি। তাঁর এই অভিমতকে সমর্থন করেছেন জাতীয় দলের সতীর্থ হরমনপ্রীত কাউরও।

মন্ধানা বলেছেন, ‘‘টি-টোয়েন্টি চ্যালেঞ্জারকে মহিলাদের আইপিএলের সিঁড়ি বলা যেতে পারে। যখন আইপিএল শুরু হবে, তখন এই প্রতিযোগিতার গুরুত্ব আমরা বুঝতে পারব। আমরা আগেই দেখে নিতে পারছি ঘরোয়া ক্রিকেটে খেলা খেলোয়াড়দের মধ্যে কারা প্রতিভাবান। কারা কী করতে পারে। বড় মঞ্চে খেলার অভিজ্ঞতাও তৈরি হচ্ছে ওদের। এই প্রতিযোগিতা মহিলাদের আইপিএলের জন্য বড় বিজ্ঞাপন হিসেবেও কাজ করবে।’’

প্রায় একই কথা বলেছেন হরমনপ্রীতও। চ্যালেঞ্জারে তিনিও একটি দলের নেতৃত্বে রয়েছেন। হরমনপ্রীত বলেছেন, ‘‘গত তিন বছরের কথা বললে এই প্রতিযোগিতা থেকেই আমরা কয়েকজন দুর্দান্ত ক্রিকেটারকে পেয়েছি। শেফালি বর্মা, রিচা ঘোষ, পূজা বস্ত্রকাররা এই প্রতিযোগিতাতেই নিজেদের প্রমাণ করেছে। জুনিয়ররা যত বেশি প্রতিযোগিতা মূলক এবং কঠিন ক্রিকেট খেলবে, ওরা তত দ্রুত পরবর্তী পর্যায়ের জন্য তৈরি হতে পারবে।’’

আগামী বছর থেকে সম্ভবত আর চ্যালেঞ্জার হবে না। ছয় দলের আইপিএল শুরু হবে মহিলাদের জন্য। নতুন প্রতিযোগিতা সফল করতে এখন থেকেই মাঠে নেমে পড়েছে বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE