Advertisement
২৩ এপ্রিল ২০২৪
T20 Cricket

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড, দুই ইনিংস মিলিয়ে উঠল সর্বোচ্চ রান

টি-টোয়েন্টি ক্রিকেটে দুই ইনিংস মিলিয়ে ৫০১ রান উঠেছে, যা বিশ্বরেকর্ড। আগের রেকর্ড ছিল ৪৯৭ রানের। ২০১৬-য় নিউজ়িল্যান্ডের ঘরোয়া ক্রিকেট ওটাগো (২৪৯) এবং সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের (২৪৮) ম্যাচে মোট ৪৯৭ রান হয়েছিল।

দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ রান উঠল দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ম্যাচে।

দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ রান উঠল দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ম্যাচে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ২৩:৩৭
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন নজির তৈরি হল। এক ম্যাচে দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ রান উঠল দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ম্যাচে। টাইটান্স এবং নাইটদের ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৫০১ রান উঠেছে, যা বিশ্বরেকর্ড। আগের রেকর্ড ছিল ৪৯৭ রানের। ২০১৬-য় নিউজ়িল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে ওটাগো (২৪৯) এবং সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের (২৪৮) ম্যাচে মোট ৪৯৭ রান হয়েছিল।

সোমবার পোচেস্ট্রুমের ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৭১ রান তোলে টাইটান্স। নাইটসরাও লড়াই ছাড়েনি। তারা নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩০ রান তোলে।

দুরন্ত খেলেন ‘বেবি এবি’ নামে পরিচিত ডেওয়াল্ড ব্রেভিস। টাইটান্সের এই ক্রিকেটার ৫৭ বলে ১৬২ রানের ঝোড়ো ইনিংস খেলেন। মারেন ১৩টি চার এবং ১৩টি ছয়। এবি ডিভিলিয়ার্সের সঙ্গে খেলায় সাদৃশ্য থাকার কারণে তাঁকে ওই নামে ডাকা হয়। এ দিন ডিভিলিয়ার্স ওই ইনিংস দেখার পর টুইটারে লিখেছেন, “ডেওয়াল্ড ব্রেভিস। তোমাকে নিয়ে আর কিছু বলার নেই।”

টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তৃতীয় সর্বোচ্চ রানের ইনিংস। সবচেয়ে রান ক্রিস গেলের ১৭৫। তিনি আইপিএলে আরসিবি-র হয়ে এই রেকর্ড করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ রান অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চের ১৭২।

টাইটান্স-নাইট ম্যাচে দুই ইনিংস মিলিয়ে মোট ৩৬টি ছয় হয়েছে, যা বিশ্বরেকর্ডের থেকে একটি কম। নাইটদের ইনিংসেই ১৯টি ছয় হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 Cricket world record South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE