Advertisement
২৬ এপ্রিল ২০২৪
WPL 2023

শুরুতেই চমক! মেয়েদের আইপিএলে দেখা গেল অদ্ভুত নিয়ম, ছেলেদের প্রতিযোগিতায় নেই

মেয়েদের আইপিএলে নতুন নিয়ম আনা হয়েছে। প্রথম বার কোনও ম্যাচে এমন নিয়ম আনা হয়েছে। ছেলেদের আইপিএলে এই নিয়ম নেই।

Mumbai Indians

মেয়েদের আইপিএলে নতুন নিয়ম আনা হয়েছে। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৬:৩৮
Share: Save:

উইমেন্স প্রিমিয়ার লিগের প্রথম দিনেই চমক। হরমনপ্রীত কৌরের একটি রিভিউ চাওয়া নিয়ে চর্চা শুরু হয়েছে। প্রশ্ন উঠছে নিয়ম নিয়ে। এই নিয়ম ছেলেদের আইপিএলে নেই। প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স বিরাট ব্যবধানে হারিয়ে দেয় গুজরাত জায়ান্টসকে। কিন্তু সেই সব কিছুকে ছাপিয়ে উঠে এসেছে হরমনপ্রীতের নেওয়া একটি রিভিউ।

গুজরাতের ইনিংসে ১৩তম ওভারে বল করছিলেন সাইকা ইশাক। তাঁর শেষ বলটি লেগ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যায়। ব্যাটার মণিকা পটেল পুল করতে গিয়ে ব্যর্থ হন। ওয়াইড দেন আম্পায়ার। মুম্বই সেই সিদ্ধান্তের বিরোধিতা করে। তাতে দেখা যায় বল গ্লাভসে লেগেছে। ওয়াইডের রানটি পায়নি গুজরাত।

মেয়েদের আইপিএলে নতুন নিয়ম আনা হয়েছে। আম্পায়ারের দেওয়া ওয়াইড এবং নো বলের সিদ্ধান্তেও রিভিউ চাওয়া যাবে। প্রথম বার কোনও ম্যাচে এমন নিয়ম আনা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে বলা হয়, “এই নিয়ম আনা হয়েছে যাতে কোনও ভুল সিদ্ধান্তের কারণে ম্যাচের ফল পাল্টে না যায়।” শনিবারের ম্যাচে যদিও ওই এক রানের জন্য কোনও ফল পালটায়নি।

হরমনপ্রীতের মুম্বই প্রথমে ব্যাট করে ২০৭ রান তোলে। অধিনায়ক নিজে করেন ৬৫ রান। জবাবে ব্যাট করতে নেমে গুজরাত শেষ হয়ে যায় ৬৪ রানে। সাইকা একাই নেন ৪ উইকেট। ন্যাট সিভার এবং অ্যামেলিয়া কের দু’টি করে উইকেট নেন। একটি উইকেট নেন ইসি অং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2023 Mumbai Indians DRS Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE