Advertisement
০৭ মে ২০২৪
WPL 2023

মহিলাদের আইপিএলের সূচি প্রকাশ ভারতীয় বোর্ডের, প্রথম ম্যাচে মুখোমুখি হবে কোন দু’দল?

২৩ দিনের প্রতিযোগিতায় হবে মোট ২২টি ম্যাচ। মুম্বইয়ের ডিওয়াই পাতিল এবং ব্রেবোর্ন স্টেডিয়ামে হবে ১১টি করে ম্যাচ। ৪ মার্চ থেকে শুরু হবে মহিলাদের প্রথম আইপিএল। ফাইনাল ২৬ মার্চ।

Picture of Harmanpreet Kaur and Smriti Mandhana.

হরমনপ্রীত কৌর এবং স্মৃতি মন্ধানা। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:৩৯
Share: Save:

মহিলা প্রিমিয়ার লিগের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করল ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রতিযোগিতা শুরু হবে ৪ মার্চ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স এবং গুজরাত জায়ান্টস। ফাইনাল হবে ২৬ মার্চ।

মহিলাদের প্রথম আইপিএল চলবে ২৩ দিন ধরে। পাঁচটি দল পরস্পরের বিরুদ্ধে দু’টি করে ম্যাচ খেলবে লিগ পর্বে। প্রথম ম্যাচ হবে মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে। ফাইনাল হবে ব্রেবোর্ন স্টেডিয়ামে। মুম্বইয়ের এই দুই স্টেডিয়ামেই প্রথম মহিলা প্রিমিয়ার লিগের ২২টি ম্যাচ হবে। প্রতিটি স্টেডিয়ামে ১১টি করে ম্যাচ হবে। ২১ মার্চ লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস এবং ইউপি ওয়ারিয়র্জ।

৫ মার্চ, ১৮ মার্চ, ২০ মার্চ এবং ২১ মার্চ হবে দু’টি করে খেলা। এই চার দিন প্রথম খেলা শুরু হবে দুপুর ৩.৩০ মিনিটে। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধে ৭.৩০ মিনিটে। বাকি সব দিন একটি করে খেলা হবে। সেই দিনগুলিতে খেলা শুরু হবে সন্ধে ৭.৩০ মিনিটে। ২৪ মার্চ হবে এলিমিনেটর। লিগ পর্বের দ্বিতীয় এবং তৃতীয় দল মুখোমুখি হবে ফাইনালের যোগ্যতা অর্জন করার জন্য। লিগ পর্বের শীর্ষে থাকা দল সরাসরি ফাইনাল খেলবে।

রবিবার মহিলাদের আইপিএলের নিলাম হয়েছে। পাঁচটি ফ্র্যাঞ্চাইজ়ি মোট ৮৭ জন ক্রিকেটারকে কিনেছে। বিদেশি ক্রিকেটারের সংখ্যা ৩০। সব থেকে বেশি দাম উঠেছে স্মৃতি মন্ধানার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ভারতীয় মহিলা দলের সহ-অধিনায়ককে কিনেছে ৩ কোটি ৪০ লক্ষ টাকা দিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE