Advertisement
২৫ এপ্রিল ২০২৪
WTC

খটখটে শুকনো আমদাবাদে রোহিতদের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তুলে দিল প্রবল বৃষ্টি

পুরো সময় খেলা হলে শ্রীলঙ্কার কাছে সুযোগ ছিল ম্যাচ জেতার। নিউ জ়িল্যান্ডের ৮ উইকেট ফেলে দিয়েছিলেন লাহিরু কুমারারা। বাকি ছিল আর মাত্র দু’টি উইকেট। সেটা তুলে নিতে পারলেই ভারতের চিন্তা বাড়ত।

Rohit Sharma

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিত শর্মার দল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১২:৫৫
Share: Save:

সকালে হঠাৎ বৃষ্টি। খেলা শুরু করাই মুশকিল হয়েছিল। খেলা আদৌ হবে কি না তা নিয়েও সন্দেহ দেখা দিয়েছিল। সাড়ে চার ঘণ্টা বন্ধ ছিল খেলা। মাঝে মধ্যাহ্নভোজও হয়ে যায়। প্রথম সেশনে খেলাই সম্ভব হয়নি। আমদাবাদ নয়, এই টেস্ট চলছিল নিউ জ়িল্যান্ডের ক্রাইস্টচার্চে। যেখানে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলছিলেন কেন উইলিয়ামসনরা। বৃষ্টির কারণে খেলা না হওয়ায় ক্ষতি হল শ্রীলঙ্কার। যা সুবিধা করে দিল ভারতকে।

পুরো সময় খেলা হলে শ্রীলঙ্কার কাছে সুযোগ ছিল ম্যাচ জেতার। নিউ জ়িল্যান্ডের ৮ উইকেট ফেলে দিয়েছিলেন লাহিরু কুমারারা। বাকি ছিল আর মাত্র দু’টি উইকেট। সেটা নিতে পারলেই ভারতের চিন্তা বাড়ত। কিন্তু নিউ জ়িল্যান্ড শেষ পর্যন্ত ম্যাচ জিতল। গত বার যে দলের কাছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরেছিল ভারত, এ বার সেই দল জিততেই রোহিত শর্মারা ফাইনালে পৌঁছে গেলেন। আমদাবাদে তখন রোদ। ভারত লড়ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। উইকেট নিতে কালঘাম ছুটছে রবিচন্দ্রন অশ্বিনদের। কিন্তু ক্রাইস্টচার্চে ১৫.৬ মিলিমিটার বৃষ্টি হল আর ভারতের ফাইনালে যাওয়ার রাস্তা পরিষ্কার হয়ে গেল।

শ্রীলঙ্কা বনাম নিউ জ়িল্যান্ড টেস্ট শেষ মুহূর্তে জমে গিয়েছিল। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ৩৫৫ রান করে। একটা সময় নিউ জ়িল্যান্ডের প্রথম ইনিংসে ১৫১ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল। সেই সময় শ্রীলঙ্কার কাছে সুযোগ ছিল উইলিয়ামসনদের চাপে ফেলার। কিন্তু সেখান থেকেই কিউয়িরা শেষ পর্যন্ত ১৮ রানের লিড নিয়ে নেয়। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ৩০২ রান করে। অ্যাঞ্জেলো ম্যাথুজ ১১৫ রান করেন। নিউ জ়িল্যান্ডের সামনে ২৮৫ রানের লক্ষ্য দেন তাঁরা। টেস্টের শেষ দিনে সেই রান তাড়া করে ম্যাচ জেতে নিউ জ়িল্যান্ড। উইলিয়ামসন শতরান করেন। নিউ জ়িল্যান্ডকে ম্যাচ জেতান তিনিই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE