Advertisement
০১ মে ২০২৪
India vs England 2024

রোহিত-যশস্বীর দরকার ১ রান, কাদের রেকর্ড ভাঙতে পারে ভারতের ওপেনিং জুটি

ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে নতুন নজির গড়তে পারেন রোহিত এবং যশস্বী। সে জন্য জুটি বেধে তাঁদের ১ রান করতে হবে। দুই সতীর্থের রেকর্ড ভাঙবেন তাঁরা।

picture of Rohit Sharma and Yashasvi Jaiswal

(বাঁদিকে) রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৯:৫৭
Share: Save:

নতুন নজিরের সামনে রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল। ব্যাটিং জুটি হিসাবে ধর্মশালায় রেকর্ড গড়ার সুযোগ রয়েছে তাঁদের সামনে। সে জন্য করতে হবে শুধু ১ রান। রোহিতেরা অবশ্য ভাঙবেন বিরাট কোহলি এবং অজিঙ্ক রাহানের জুটির নজির।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে রোহিত এবং যশস্বী জুটি বেধে এখনও পর্যন্ত করেছেন ৮৭৬ রান। তাঁরা এখন এই প্রতিযোগিতায় ভারতের সফলতম জুটি। তবে যুগ্ম ভাবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কোহলি এবং রাহানের জুটিরও রয়েছে ৮৭৬ রান। যৌথ ভাবে শীর্ষে রয়েছে দুই জুটি। ধর্মশালা টেস্টে রোহিত-যশস্বী জুটি ১ রান করলেই নতুন রেকর্ড তৈরি হবে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের একাধিক জুটির উল্লেখযোগ্য সাফল্য রয়েছে। রোহিত-যশস্বী এবং কোহলি-রাহানে জুটির রয়েছে ৮৭৬ রান। তালিকার তৃতীয় স্থানে রয়েছে রোহিত এবং চেতেশ্বর পুজারার জুটি। তাঁদের জুটিতে উঠেছে ৮১৬ রান। চতুর্থ স্থানে কোহলি এবং রবীন্দ্র জাডেজার জুটি। তাঁদের জুটিতে হয়েছে ৭৫৩ রান। পঞ্চম স্থানে রয়েছে কোহলি-পুজারা জুটি। তাঁরা এক সঙ্গে তুলেছেন ৭৫১ রান। ষষ্ঠ স্থানে রোহিত এবং শুভমন গিলের জুটি। তাঁরা জুটি হিসাবে ৭১০ রান করেছেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে।

বৃহস্পতিবার থেকে ধর্মশালায় শুরু হবে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট। এই টেস্টে ভারতের ওপেনিং জুটিতে ১ রান উঠলেও হবে রেকর্ড। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ়ে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE