Advertisement
২০ এপ্রিল ২০২৪
Yuvraj Singh

Yuvraj Singh: টি২০-তে টাকার চোখরাঙানি দেখে চক্ষু চড়কগাছ যুবরাজের, টেস্টের ভবিষ্যৎ নিয়ে আশঙ্কায়

কুড়ি-বিশের ধামাকায় কি একটু একটু করে পিছিয়ে যাচ্ছে লাল বলের পাঁচ দিনের খেলা? আইপিএলের রমরমায় এই প্রশ্ন আগেও অনেক বার উঠেছে।

টেস্ট ক্রিকেট নিয়ে কী বললেন যুবরাজ

টেস্ট ক্রিকেট নিয়ে কী বললেন যুবরাজ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১২:০০
Share: Save:

টি২০ ক্রিকেটে টাকার রমরমা দেখে বিপদের আশঙ্কা করছেন যুবরাজ সিংহ। বুঝিয়েই দিলেন, শুধু আইপিএল খেলে ক্রিকেটারদের এত টাকা পাওয়া ঠিক নয়। তাঁর ভয়, এ ভাবে চললে টেস্ট ক্রিকেট শেষ হয়ে যাবে।
সম্প্রতি এক টেলিভিশন শোয়ে যুবরাজ বলেন, ‘‘টেস্ট ক্রিকেট শেষ হয়ে যেতে বসেছে। তরুণ প্রজন্ম টি২০ ক্রিকেট দেখতে ভালবাসছে। যদি টি২০ ক্রিকেট খেলে কেউ ৫০ লক্ষ টাকা পায় তা হলে কেন সে ৫ লক্ষ টাকার জন্য পাঁচ দিনের ক্রিকেট খেলতে যাবে। আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা না থাকা ক্রিকেটাররা সাত থেকে ১০ কোটি টাকা পাচ্ছে। তাই তারা সে দিকেই যাচ্ছে।’’

শুধু টেস্ট নয়, এক দিনের ক্রিকেট থেকেও মানুষ ধীরে ধীরে উৎসাহ হারাচ্ছে বলে জানিয়েছেন ২০১১ সালের বিশ্বকাপের সেরা ক্রিকেটার যুবরাজ। তিনি বলেন, ‘‘একটা টি২০ খেলা দেখার পরে ৫০ ওভারের খেলা দেখলে মনে হয় যেন টেস্ট দেখছি। এক দিনের ক্রিকেটে এক ইনিংস শেষ হতে যা সময় লাগে তার থেকে কম সময়ে টি২০-র একটা খেলা শেষ হয়ে যায়। তাই সবাই টি২০ দেখতেই ভালবাসছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yuvraj Singh test cricket T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE