Advertisement
০৩ মে ২০২৪
Pakistan Cricket Board

নিরপেক্ষ কেন্দ্রে ম্যাচ চায় পাকিস্তান

আইসিসি বৈঠকে যোগ দিতে ডারবানে গিয়েছেন আশরফ। সেখানেই পাকিস্তানের ভারতে যাওয়ার ব্যাপার নিয়ে আলোচনা হবে।

An image of Pakistan Cricketer

জল্পনা: বাববদের কি দেখা যাবে ভারতে? উঠছে প্রশ্ন। ছবি:  টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ০৭:৫৫
Share: Save:

বিশ্বকাপ খেলতে পাকিস্তান কি শেষ পর্যন্ত ভারতে আসবে? প্রতিদিনই এই নিয়ে জল্পনা বাড়ছে। আগের দিনই পাকিস্তানের ক্রীড়ামন্ত্রী এহসান মাজ়ারি জানিয়েছিলেন, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে, তা হলে পাকিস্তানও বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না।

সোমবার মাজ়ারি আবার চাঞ্চল্য তৈরি করলেন আর একটি মন্তব্য করে। তিনি জানিয়ে দিলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জ়াকা আশরফ এ বার আইসিসি বৈঠকে গিয়ে বাবর আজ়মদের বিশ্বকাপ ম্যাচ নিরপেক্ষ কেন্দ্রে খেলার দাবি তুলবেন।

আইসিসি বৈঠকে যোগ দিতে ডারবানে গিয়েছেন আশরফ। সেখানেই পাকিস্তানের ভারতে যাওয়ার ব্যাপার নিয়ে আলোচনা হবে। পাক ক্রীড়ামন্ত্রীর কথা অনুযায়ী, আইসিসি কর্তাদের সামনে এই নিয়ে পাকিস্তানের বক্তব্য পেশ করবেন আশরফ। মাজ়ারি বলেছেন, ‘‘আইসিসি কর্তাদের সামনে আমাদের দাবি পেশ করবেন আশরফ। তিনি জানতে চাইবেন, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে, তা হলে বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলো কেন নিরপেক্ষ কেন্দ্রে দেওয়া যাবে না?’’ আসন্ন এশিয়া কাপ নিয়ে অনেক দিন আগে থেকেই বিতর্ক চলছে। এ বার এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত আগেই জানিয়ে দিয়েছিল, পাকিস্তানে গিয়ে খেলবেন না বিরাট কোহলি-রোহিত শর্মারা। এর পরে পাক বোর্ডের তরফেই হাইব্রিড মডেলের প্রস্তাব দেওয়া হয়। অর্থাৎ, পাকিস্তান নিজেদের ম্যাচ খেলবে ঘরের মাঠে আর ভারত খেলবে শ্রীলঙ্কায়। কিন্তু পাক বোর্ডের তরফেই আবার এই প্রস্তাবের বিরোধিতা করা শুরু হয় যখন জ়াকা আশরফ দায়িত্বে আসেন।

ভারতে গিয়ে পাকিস্তানের খেলা উচিত কি না, এই নিয়ে সিদ্ধান্ত নিতে একটি বিশেষ কমিটি গঠন করেছে পাকিস্তান সরকার। ক্রীড়ামন্ত্রী মাজ়ারি যার অন্যতম সদস্য। ব্যক্তিগত ভাবে মাজ়ারি মনে করেন, ভারত না এলে পাকিস্তানেরও ওই দেশে গিয়ে খেলা উচিত নয়। তিনি বলেছেন, ‘‘ভারতের যদি এখানে আসতে নিরাপত্তাজনিত সমস্যা থাকে, তা হলে পাকিস্তানেরও ভারতে যেতে একই সমস্যা হতে পারে।’’ মাজ়ারি আরও জানিয়েছেন, বিশেষ কমিটিতে থাকা বেশ কয়েক জন সদস্যও তাঁর সঙ্গেএই ব্যাপারে একমত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE