Advertisement
১০ মে ২০২৪
Cristino Ronaldo

Cristiano Ronaldo: কত দিন পর্যন্ত ফুটবল খেলবেন রোনাল্ডো, জানালেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভূয়সী প্রশংসা করলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ সোলসার। জানালেন, ৪০ বছর বয়স পর্যন্ত খেলার ক্ষমতা রয়েছে তাঁর।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৮:২৯
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভূয়সী প্রশংসা করলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ ওলে গুন্নার সোলসার। জানালেন, ৪০ বছর বয়স পর্যন্ত খেলার ক্ষমতা রয়েছে পর্তুগিজ ফুটবলারের। এখনও তিনি যথেষ্ট ফিট।

এই মুহূর্তে রোনাল্ডোর বয়স ৩৬। ১২ বছর পর ম্যান ইউতে ফিরেছেন রোনাল্ডো। প্রথম তিন ম্যাচেই চার গোল করে ফেলেছেন। বিশ্বের সব থেকে দামী ফুটবলারদের তালিকাতেও সম্প্রতি লিয়োনেল মেসিকে টপকে গিয়েছেন। শারীরিক ভাবে এখনও তিনি কমবয়সী ফুটবলারদের বিরুদ্ধে টক্কর নেওয়ার জন্য সক্ষম।

এসব দেখেই সোলসার বলেছেন, “ও যদি ৪০ পর্যন্ত খেলে যায় তাহলে আমি অবাক হব না। যে ভাবে ও নিজের যত্ন নেয় সেটাই আসল। জিনগত ভাবেও ওর শরীর বাকিদের থেকে অনেক উন্নত। নিজের শক্তিকে ভাল ভাবে কাজে লাগাতে পারে ও। প্রচণ্ড পরিশ্রমী। সেই জন্যেই দুনিয়ার অন্যতম সেরা ফুটবলার।”

শুধু তাই নয়, এই বয়সেও রোনাল্ডোর জেতার খিদে মারাত্মক বলে জানিয়েছেন সোলসার। প্রাক্তন সতীর্থের সম্পর্কে তিনি বলেন, “ওর মানসিকতা অসাধারণ। সাফল্যের জন্যে ওর ভিতর থেকে একটা আলাদা খিদে বেরিয়ে আসে। যতক্ষণ না ওর পা ক্লান্ত হচ্ছে বা মাথার ভিতরে এই চিন্তা আসছে যে এ বার বুটজোড়া তুলে রাখার সময় এসেছে, ততদিন ও খেলে যেতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE