Advertisement
০৫ ডিসেম্বর ২০২২

কোহালি-ভক্তের ঝোড়ো সেঞ্চুরির দাপটে হার ভারতের

যেমন রবিবার মুম্বইয়ে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ৫২ বলে সেঞ্চুরি করে ফের একবার খবরের শিরোনামে চলে এলেন তিনি। গত বছর মেয়েদের বিশ্বকাপ ফাইনালে যে ইংল্যান্ড দলের কাছে হেরেছিলেন মিতালি রাজ, ঝুলন গোস্বামীরা, সেই দলেও ছিলেন ড্যানিয়েল।

ড্যানিয়েল ওয়ায়েট। ছবি: পিটিআই।

ড্যানিয়েল ওয়ায়েট। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৮ ০৪:১৭
Share: Save:

চার বছর আগে বিরাট কোহালিকে টুইটারে বিয়ের প্রস্তাব দিয়ে ক্রিকেট দুনিয়ায় আলোড়ন ফেলে দিয়েছিলেন তিনি। সে বছর ইংল্যান্ড সফরে গিয়ে বিরাট তাঁকে একটি ব্যাট উপহার দেওয়ায় দু’জনের প্রেমের জল্পনা চরমে ওঠে। শেষ পর্যন্ত অনুষ্কা শর্মা বিরাটের জীবনে এসে সে জল্পনায় যবনিকা নামালেও ইংল্যান্ডের মহিলা ক্রিকেটার ড্যানিয়েল ওয়ায়েটকে নিয়ে কিন্তু জল্পনা থামেনি।

Advertisement

যেমন রবিবার মুম্বইয়ে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ৫২ বলে সেঞ্চুরি করে ফের একবার খবরের শিরোনামে চলে এলেন তিনি। গত বছর মেয়েদের বিশ্বকাপ ফাইনালে যে ইংল্যান্ড দলের কাছে হেরেছিলেন মিতালি রাজ, ঝুলন গোস্বামীরা, সেই দলেও ছিলেন ড্যানিয়েল। রবিবারও তাঁর ব্যাটিং ঝড়েই হারতে হল হরমনপ্রীত কৌরের ভারতকে। ১৯৯ রানের লক্ষ্যে ইংল্যান্ড অনায়াসে পৌঁছে যায় বিরাট-ভক্ত ড্যানিয়েলের ১২৪ রানের ঝোড়ো ইনিংসে ভর করে। ৬৪ বলে ১২৪ রান করেন স্ট্যাফোর্ডশায়ারের এই ওপেনার। এটাই তাঁর দ্রুততম আন্তর্জাতিক সেঞ্চুরি।

কাকতালীয় ভাবে আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহালিও তাঁর দ্রুততম সেঞ্চুরি করেছিলেন ৫২ বলে, ২০১৩-য় জয়পুরে অস্ট্রেলিয়ার বিরদ্ধে। রবিবারও ড্যানিয়েল একই বলে তাঁর সবচেয়ে ঝোড়ো সেঞ্চুরিটি করায় সোশ্যাল মিডিয়ায় ফের চর্চা শুরু হয় বিরাট ও তাঁর প্রেমের জল্পনা নিয়ে। চর্চাটা উস্কে দেন তাঁরই এক সতীর্থ। ব্রেবোর্ন স্টেডিয়ামে এই সেঞ্চুরির পরে কেট ক্রশ টুইট করে ড্যানিয়েলকে জিজ্ঞেস করেন, ‘তুমি কি ভাগ্যে বিশ্বাস করো?’ সঙ্গে একটি ছবির কোলাজও পোস্ট করেন কেট। যেখানে ২০১৪-য় তোলা বিরাট ও ড্যানিয়েলের একসঙ্গে তোলা ছবি, বিরাটের উপহার দেওয়া ব্যাট ও রবিবারের সেঞ্চুরির মুহূর্তের ছবি রয়েছে। নীচে বিরাট ও ড্যানিয়েলের দ্রুততম সেঞ্চুরির পরিসংখ্যান দিয়ে লেখা, ‘কিছু প্রেমের কাহিনী স্বর্গে লেখা হয়’। এই টুইটের জবাবে ড্যানিয়েল আনন্দাশ্রু ও লজ্জায় মুখ লুকনোর ইমোজি পোস্ট করেন। যার প্রতিক্রিয়ায় অনেকে দুই ক্রিকেটারকে নিয়ে জল্পনা ফের শুরু করে দেন।

যে ব্যাট চার বছর আগে বিরাট ডার্বিশায়ারে গিয়ে ড্যানিয়েলকে উপহার দিয়েছিলেন, সেই ব্যাট নিয়েই এ বার ভারতে এসেছেন বলে এক সাক্ষাৎকারে জানান তিনি। গত বছর সেপ্টেম্বরে সেই ব্যাটের ছবি টুইট করে তিনি লেখেন, ‘এ বার এটা ব্যবহার করতে আর তর সইছে না যেন।’ রবিবার সেই ব্যাট নিয়েই স্মরণীয় সেঞ্চুরিটি করলেন কি না, তা অবশ্য বলেননি ড্যানিয়েল। তবে তাঁর বাবা ইংল্যান্ড থেকে উড়ে এসে মেয়ের সেরা ইনিংসটা দেখতে পেলেন বলেই আনন্দে আত্মহারা তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.