Advertisement
০২ মে ২০২৪
US Open 2023

ইউএস ওপেন থেকে বিদায় আলকারাজ়ের, চার সেটের লড়াইয়ে ফাইনালে মেদভেদেভ

ইউএস ওপেনের ফাইনালে জোকোভিচ-আলকারাজ় লড়াই হচ্ছে না। সেমিফাইনালে আলকারাজ় হেরে গেলেন ড্যানিল মেদভেদেভের কাছে। চার সেটের লড়াইয়ে হারলেন শীর্ষ বাছাই।

Carlos Alcaraz

হেরে গেলেন শীর্ষ বাছাই কার্লোস আলকারাজ়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২৬
Share: Save:

ইউএস ওপেনে অঘটন। বিদায় নিলেন গত বারের চ্যাম্পিয়ন কার্লোস আলকারাজ়। শীর্ষ বাছাই আলকারাজ়কে সেমিফাইনালে হারিয়ে দিলেন ড্যানিল মেদভেদেভ। চার সেটের লড়াইয়ে জেতেন মেদভেদেভ।

ফাইনালে যে লড়াই দেখার জন্য সবাই অপেক্ষায় ছিলেন, সেই জোকোভিচ বনাম আলকারাজ় হচ্ছে না। রবিবার ভারতীয় সময় গভীর রাতে ফাইনালে খেলবেন জোকোভিচ এবং মেদভেদেভ। দ্বিতীয় সেমিফাইনালে মেদভেদেভ ৭-৬ (৭-৩), ৬-১, ৩-৬, ৬-৩ গেমে হারান আলকারাজ়কে।

দ্বিতীয় বাছাই জোকোভিচের সামনে ফাইনালে যে কঠিন লড়াই হতে চলেছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। এই বছর হার্ড কোর্টে এখনও পর্যন্ত একটিই ম্যাচ হেরেছেন জোকার। সেটি দুবাইতে মেদভেদেভের কাছে।

ম্যাচের পরে মেদভেদেভ বলেন, ‘‘রবিবার এখানে খেলতে পারব ভেবে দারুণ লাগছে। ম্যাচের আগে বলেছিলাম, আলকারাজ়কে হারাতে গেলে আমাকে ১০-এর মধ্যে ১১ করতে হবে। আজ তৃতীয় সেটটা বাদ দিলে আমি ১০-এর মধ্যে ১২ করেছি।’’

জোকোভিচের বিরুদ্ধে রবিবারের ফাইনাল নিয়ে মেদভেদেভ বলেন, ‘‘যার ২৩টা গ্র্যান্ড স্ল্যাম আছে তার বিরুদ্ধে আমাকে খেলতে হচ্ছে। আমার একটাই গ্র্যান্ড স্ল্যাম। চ্যালেঞ্জটা তো এটাই। ২০২১ সালে এখানেই ওকে হারিয়েছিলাম। যা খেলি তার থেকে ভাল খেলেছিলাম। নিজেই নিজেকে ছাপিয়ে গিয়েছিলাম। আরও এক বার সেটাই করতে হবে। এ ছাড়া আর কোনও উপায় নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Open 2023 Daniil Medvedev Carlos Alcaraz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE