Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Daniil Medvedev

Daniil Medvedev: সিংহাসনচ্যুত মেদভেদেভ, রুশ তারকাকে হারিয়ে ইউক্রেনীয় স্ত্রীকে চুমু ছুড়লেন মঁফিলস

ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়া যুদ্ধ ঘোষণা করার পর থেকে ক্রীড়া ক্ষেত্রে রাশিয়ার বিরুদ্ধে একের পর এক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাশিয়াকে নিষিদ্ধ ঘোষণা করেছে অলিম্পিক্স কমিটি। বিভিন্ন প্রতিযোগিতায় রুশ প্রতিযোগীরা অংশ নিতে পারেন। তবে দেশের পতাকা ব্যবহার করতে পারবেন না। ক্রিকেট, ফুটবল থেকে শুরু করে নানা ক্ষেত্রে রাশিয়াকে এক ঘরে করে দেওয়া হয়েছে।

শীর্ষস্থান হারালেন মেদভেদেভ

শীর্ষস্থান হারালেন মেদভেদেভ ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১৪:৩৯
Share: Save:

তিন সপ্তাহ এক নম্বরে থাকার পরে পুরুষদের টেনিসে শীর্ষস্থান হারালেন রাশিয়ার টেনিস তারকা দানিল মেদভেদেভ। ইন্ডিয়ান ওয়েলসের চতুর্থ রাউন্ডে ফরাসি প্রতিদ্বন্দ্বী গেল মঁফিলসের কাছে হেরে যান মেদভেদেভ। তার সঙ্গেই সিংহাসনচ্যুত হন তিনি। ম্যাচ শেষে দর্শকাসনে বসে থেকে ইউক্রেনীয় স্ত্রী এলিনা শিতোলিনার দিকে চুমু ছোড়েন মঁফিলস। সঙ্গে দেখা যায় তাঁর পরিচিত আস্ফালন।

চতুর্থ রাউন্ডে বিশ্বের ২৮ নম্বর মঁফিলস তিন সেটে হারিয়ে দেন মেদভেদেভকে। খেলার ফল তাঁর পক্ষে ৪-৬, ৬-৩, ৬-১। ২০০৯ সালের পরে এই প্রথম বার বিশ্বের এক নম্বর তারকাকে হারালেন মঁফিলস। ২ ঘণ্টা ৬ মিনিটের ম্যাচে প্রথম সেট ছাড়া বাকি দুই সেটে রুশ প্রতিপক্ষকে দাঁড়াতে দেননি তিনি। চাপে পড়ে অসংখ্য আনফোর্সড এরর করেন মেদভেদেভ। ফলে আরও পিছিয়ে পড়েন তিনি। তৃতীয় সেটে তো একতরফা ভাবে জিতে যান মঁফিলস।

চলতি বছর ২৮ ফেব্রুয়ারি সার্বিয়ার নোভাক জোকোভিচকে টপকে এক নম্বর হয়েছিলেন মেদভেদেভ। কিন্তু বেশি দিন তা স্থায়ী হল না। ফের এক বার শীর্ষে চলে এলেন নোভাক।

ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়া যুদ্ধ ঘোষণা করার পর থেকে ক্রীড়া ক্ষেত্রে রাশিয়ার বিরুদ্ধে একের পর এক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাশিয়াকে নিষিদ্ধ ঘোষণা করেছে অলিম্পিক্স কমিটি। বিভিন্ন প্রতিযোগিতায় রুশ প্রতিযোগীরা অংশ নিতে পারেন। তবে দেশের পতাকা ব্যবহার করতে পারবেন না। ক্রিকেট, ফুটবল থেকে শুরু করে নানা ক্ষেত্রে রাশিয়াকে এক ঘরে করে দেওয়া হয়েছে। তার মধ্যেই এ বার রুশ প্রতিপক্ষকে হারালেন এক ফরাসি প্রতিযোগী। দর্শকাসনে বসে হাসি মুখে তা দেখলেন তাঁর ইউক্রেনীয় স্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Daniil Medvedev Novak Djokovic Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE