Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

নিউ ইয়র্কের হৃদয় জয় মিলখার ডাক্তার-কন্যার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ এপ্রিল ২০২০ ০৪:৪৪
লড়াই: নিউ ইয়র্কে সহকর্মীদের সঙ্গে মোনা (মাঝে)। টুইটার

লড়াই: নিউ ইয়র্কে সহকর্মীদের সঙ্গে মোনা (মাঝে)। টুইটার

কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিংহের মেয়ে এবং গল্ফার জীব মিলখা সিংহের দিদি নিউ ইয়র্কে ‘ম্যারাথন’ লড়ছেন। না কোনও ট্র্যাকে নয়, হাসপাতালে করোনাকে হারানোর লড়াইয়ে।

নিউ ইয়র্কের মেট্রোপলিটান হসপিটাল সেন্টারে চিকিৎসক মোনা মিলখা সিংহ। প্রতি দিনই করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা করছেন তিনি। এখনও পর্যন্ত যে ভাইরাস শুধু যুক্তরাষ্ট্রেই ৪০ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। বিশ্ব জুড়ে মৃতের সংখ্যা দেড় লাখেরও বেশি। ‘‘মোনা নিউ ইয়র্কের মেট্রোপলিটান হাসপাতালের ই আর (ইমার্জেন্সি রুম) ডাক্তার। তাই হাসপাতালে কেউ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে ভর্তি হলে ওকেই তাঁদের চিকিৎসা কতে হয়,’’ সংবাদ সংস্থা পিটিআইকে বলছিলেন চার বারের ইউরোপিয়ান টুর চ্যাম্পিয়ন জীব মিলখা সিংহ।

৫৪ বছর বয়সি মোনা পাটিয়ালা মেডিক্যাল কলেজ থেকে পাশ করার পরে নব্বইয়ের দশকে যুক্তরাষ্ট্রে চলে যান। যেখানে তিনি প্রায় ২০ বছরেরও বেশি কাজ করছেন। ‘‘মোনার জন্য গর্বিত। ও বলছিল অনেকটা ম্যারাথনে দৌড়নোর মতো লড়াই করছে প্রতি দিন। সপ্তাহে পাঁচ দিন। কখনও দিনে, কখনও রাতে,’’ বলেন জীব।

Advertisement

আরও পড়ুন: ফ্লিনটফের স্লেজিংয়ে ক্ষিপ্ত হয়েই ব্রডকে ছয় ছক্কা, ফাঁস করলেন যুবরাজ

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আরও পড়ুন

Advertisement