Advertisement
০২ মে ২০২৪
Indian Wrestlers Stranded in Dubai

বন্যায় দুবাই বিমানবন্দরে আটকে ভারতের দুই কুস্তিগির, অলিম্পিক্সের লড়াই নিয়ে সংশয়

অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের লড়াইয়ে যোগ দেওয়া নিয়ে সমস্যায় ভারতের দুই কুস্তিগির। বন্যায় দুবাই বিমানবন্দরে আটকে গিয়েছেন তাঁরা।

sports

বন্যায় বিপর্যস্ত দুবাই। রাস্তায় ডুবে গিয়েছে গাড়ি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৮:৪৪
Share: Save:

প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের লড়াইয়ে অংশ নিতে কিরগিজস্তানের বিশখেকে যাওয়ার কথা ছিল ভারতের দুই কুস্তিগির দীপক পুনিয়া ও সুজিত কলকলের। কিন্তু দুবাই বিমানবন্দরে আটকে পড়েছেন তাঁরা। বন্যায় বিপর্যস্ত দুবাই। ফলে প্রতিযোগিতায় দুই কুস্তিগিরের যোগ দেওয়া নিয়ে সংশয় দেখা গিয়েছে।

মঙ্গলবার থেকে দুবাইয়ে রেকর্ড বৃষ্টি হয়েছে। সংযুক্ত আরব আমিরশাহি সরকার জানিয়েছে, ২৪ ঘণ্টায় ২৫৯.৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে, যা সে দেশের ৭৫ বছরের ইতিহাসে সব থেকে বেশি। ফলে দুবাইয়ে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। জল ঢুকে পড়েছে বিমানবন্দরেও। এখনও পর্যন্ত ৩০০টি বিমান বাতিল করা হয়েছে। সমস্যায় পড়েছেন যাত্রীরা।

বিশখেকে এশিয়ান অলিম্পিক্স কোয়ালিফাইং প্রতিযোগিতায় ৮৬ কেজি বিভাগে দীপক ও ৬৫ কেজি বিভাগে সুজিতের নামার কথা। শুক্রবার সকাল ৮টা থেকে সেই প্রতিযোগিতা শুরু। কিন্তু দুবাই থেকে কোনও বিমান উড়বে কি না, তা নিয়ে সংশয় রয়েছে। তাঁরা চেষ্টা করছেন দুবাই থেকে ভোর সাড়ে ৪টের মধ্যে কোনও বিমান ধরার। তা হলেও বিশখেকে নেমে সরাসরি প্রতিযোগিতায় চলে যাবেন দুই কুস্তিগির।

সুজিতের বাবা দয়ানন্দ কলকল সংবাদমাধ্যমে বলেন, “যদি সকাল ৮টার মধ্যেও ওরা বিশখেকে পৌঁছতে পারে তা হলেও প্রতিযোগিতায় নামতে পারবে। কিন্তু এখনও আমরা চিন্তায় আছি। ওদের খবরও বেশি পাচ্ছি না।” এই ধকলের পরে তাঁরা প্রতিযোগিতায় নিজেদের ১০০ শতাংশ দিতে পারবেন কি না তা নিয়েও সংশয়ে সুজিত। তিনি বলেন, “ওরা বিমানবন্দরের মেঝেতে ঘুমিয়েছে। ঠিক মতো খাবারও পায়নি। খুব খারাপ অবস্থায় আছে ওরা।”

দুবাই বিমানবন্দরে দুই কুস্তিগিরের সঙ্গে রয়েছেন তাঁদের কোচ কামাল মালিকভ ও ফিজিয়ো শুভম গুপ্ত। তাঁরাও আটকে পড়েছেন। দীপক ও সুজিতের সঙ্গে বিশখেকের প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথা বিনেশ ফোগটেরও। তিনি দিল্লি থেকে সেখানে গিয়েছেন। কিন্তু দীপক ও সুজিত রাশিয়ার অনুশীলন করছিলেন। সেখান থেকে ১৬ এপ্রিল রওনা দেন তাঁরা। দুবাই হয়ে বিশখেক যাওয়া ছাড়া কোনও উপায় নেই তাঁদের। প্রতিযোগিতা শুরু হওয়ার আগে তাঁরা সেখানে পৌঁছতে পারবেন কি না তা নিয়ে সংশয়ে রয়েছেন দুই কুস্তিগির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepak Punia Paris Olympics 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE