Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Archery World Cup

তিরন্দাজি বিশ্বকাপে হ্যাটট্রিক দীপিকা কুমারীর, একই দিনে ঝুলিতে তিনটি সোনা

একমাত্র মহিলা তিরন্দাজ হিসেবে টোকিয়ো অলিম্পিক্সে অংশ নিতে চলেছেন দীপিকা।

দীপিকা কুমারি।

দীপিকা কুমারি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ২২:০৯
Share: Save:

তিরন্দাজি বিশ্বকাপে থামার কোনও লক্ষণ নেই দীপিকা কুমারীর। রবিবার একই দিনে তিনি তিন-তিনটি সোনা জিতলেন। প্যারিসের তিরন্দাজি বিশ্বকাপ স্টেজ থ্রি-তে দীপিকার সাফল্য দেখে আশায় বুক বাঁধছেন সমর্থকরা।

আগেই মহিলাদের দলগত রিকার্ভে সোনা জিতেছিলেন। তারপরেই সঙ্গী তথা স্বামী অতনু দাসের সঙ্গে মিশ্র রিকার্ভে সোনা জেতেন। দিনের তৃতীয় সোনা এসেছে ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টে। রাশিয়ার এলিনা অসিপোভাকে ৬-০ পয়েন্টে উড়িয়ে দিয়েছেন তিনি।

মহিলা রিকার্ভ দলে দীপিকার সতীর্থ ছিলেন অঙ্কিতা ভকত এবং কোমলিকা বারি। বিশ্বকাপে এই দল যোগ্যতা অর্জন করতে পারেনি। কিন্তু বিশ্বকাপে ফাইনালে রবিবার তাঁরা হারিয়ে দেন মেক্সিকোকে। ৫-১ ব্যবধানে হারানোর পথে একটি সেটও হারাননি তাঁরা। চলতি বছরে গুয়াতেমালা সিটিতে বিশ্বকাপে একই ইভেন্টে সোনা জিতেছিল এই জুটি। মোট ৬ বার সোনা জিতল মহিলা দল। প্রতিবারই দলে ছিলেন দীপিকা।

একমাত্র মহিলা তিরন্দাজ হিসেবে টোকিয়ো অলিম্পিক্সে অংশ নিতে চলেছেন দীপিকা। পুরুষ দল ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করেছে। সেই দলে রয়েছেন অতনুও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Kumari Archery World Cup Atanu Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE