Advertisement
০৭ মে ২০২৪
Bajrang Punia

বিদেশে এশিয়ান গেমসের প্রস্তুতি, মানহানির মামলায় হাজিরা থেকে রেহাই কুস্তিগির বজরংয়ের

মানহানির মামলায় দিল্লির একটি আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল কুস্তিগির বজরং পুনিয়াকে। সেই মামলায় সাময়িক স্বস্তি পেয়েছেন বজরং। তাঁকে সশরীরে হাজিরা দিতে হবে না।

Bajrang Punia

বজরং পুনিয়া। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ২৩:০৬
Share: Save:

মানহানির মামলায় তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু বিদেশে এশিয়ান গেমসের প্রস্তুতি সারছেন কুস্তিগির বজরং পুনিয়া। তাই তাঁকে হাজিরা থেকে রেহাই দিয়েছে দিল্লির একটি আদালত। আপাতত সশরীরে হাজিরা দিতে হবে না কুস্তিগিরকে। বদলে তাঁর আইনজীবী সওয়াল-জবাবে অংশ নেবেন বলে জানিয়েছেন দিল্লির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট যশদীপ চহাল।

বজরংয়ের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন কুস্তি কোচ নরেশ দাহিয়া। তাঁর অভিযোগ, ভারচীয় কুস্তি সংস্থার অপসারিত সভাপতি ব্রিজভূষণ শরন সিংহের বিরুদ্ধে যন্তর মন্তরে ধর্না দেওয়ার সময় গত ১০ মে সাংবাদিক বৈঠকে নরেশের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছিলেন বজরং। এতে তাঁর মানহানি হয়েছে। সেই মামলারই শুনানি চলছে।

মামলায় গত ৩ অগস্ট বিচারক যশদীপ নির্দেশ দিয়েছিলেন, ৬ সেপ্টেম্বর আদালতের সামনে হাজিরা দিতে হবে বজরংকে। ৫ সেপ্টেম্বর আদালতের দ্বারস্থ হন বজরংয়ের আইনজীবী। তিনি জানান, বজরংয়ের জ্বর হয়েছে। এই অবস্থায় যেন তাঁকে হাজিরা দিতে না বলা হয়। আইনজীবীর অনুরোধ মেনে বিচারক জানান, ১৪ সেপ্টেম্বর হাজিরা দিতে হবে কুস্তিগিরকে।

বৃহস্পতিবার সকালে বজরংয়ের আইনজীবী আদালতে জানা, এই মুহূর্তে এশিয়ান গেমসের জন্য কিরগিজস্তানে প্রস্তুতি নিচ্ছেন বজরং। তাঁর পক্ষে এই সময় আদালতে হাজিরা দেওয়া কঠিন। সেই দাবি মেনে নিয়েছেন বিচারক। আপাতত হাজিরা দিতে হচ্ছে না অলিম্পিক্স পদক জয়ী কুস্তিগিরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bajrang Punia Asian Games wrestling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE