Advertisement
০৬ মে ২০২৪
australian open

Denis Shapovalov: শাপোভালভের করোনা

প্রতিযোগিতায় যোগ দেওয়ার পরে নাদাল, অলিম্পিক্স চ্যাম্পিয়ন বেলিন্দা বেনচিচ এবং টিউনিশিয়ার অনস জাবের—সকলেই করোনায় আক্রান্ত হয়েছেন।

ডেনিস শাপোভালভ

ডেনিস শাপোভালভ ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ০৪:৪২
Share: Save:

২০২২ এটিপি কাপে অংশ নিতে যাওয়া কানাডা দলের অন্যতম সদস্য ডেনিস শাপোভালভ করোনায় আক্রান্ত। ২২ বছর বয়সি তারকা সে কথা জানিয়েছেন।

গত সপ্তাহে শাপোভালভ আবু ধাবিতে বিশ্ব টেনিস চ্যাম্পিয়নশিপের প্রদর্শনী প্রতিযোগিতায় খেলেছিলেন। সেখানে তিনি ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী রাফায়েল নাদালকে হারান তৃতীয় স্থান নির্ধারণকারী প্লে-অফে। এই প্রতিযোগিতায় যোগ দেওয়ার পরে নাদাল, অলিম্পিক্স চ্যাম্পিয়ন বেলিন্দা বেনচিচ এবং টিউনিশিয়ার অনস জাবের—সকলেই করোনায় আক্রান্ত হয়েছেন।

শাপোভালভ জানিয়েছেন, রোগের মৃদু লক্ষণ দেখা যাচ্ছে তাঁর শরীরে। ‘‘আপনাদের আরও কিছু জানাতে চাই সিডনিতে আমার পৌঁছনো নিয়ে। করোনা পরীক্ষার ফল পজ়িটিভ এসেছে। আমি সমস্ত নিয়ম মেনে চলছি। আলাদা থাকছি , যাঁদের সংস্পর্শে ছিলাম, তাঁদের আলাদা থাকতে বলছি,’’ গণমাধ্যমে লিখেছেন শাপোভালভ। তিনি আরও বলেছেন, ‘‘এই মুহূর্তে আমার মৃদু লক্ষণ দেখা যাচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব কোর্টে ফিরতে চাই। যখন আমি করোনামুক্ত হব, তখনই। সবাইকে আগাম ধন্যবাদ পাশে থাকার জন্য। আশা করি আপনারা সবাই ছুটির দিনগুলো সুরক্ষিত ভাবে কাটাবেন।’’

২০২২ এটিপি কাপ ১৬টি দলের মধ্যে হবে। সিডনি অলিম্পিক পার্কে ১ থেকে ৯ জানুয়ারি। কানাডা গ্রুপ ‘সি’-তে আছে জার্মানি, ব্রিটেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে। এ বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলীয় ওপেন শুরু হবে ১৭ জানুয়ারি থেকে মেলবোর্নে।

এর আগে বিশ্বের এক নম্বর নোভাক জোকোভিচ নিজেকে সরিয়ে নেন এটিপি কাপ থেকে। তিনি বেলগ্রেডেই অনুশীলন করছেন। তাঁর অস্ট্রেলীয় ওপেনে এ বার যোগ দেওয়া নিয়েও সংশয় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

australian open Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE