Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
football

অবসর নিলেন কলকাতায় খেলে যাওয়া, বিশ্বকাপে সোনার বল জেতা বিখ্যাত এই স্ট্রাইকার

“আমি পেশাদার ফুটবল থেকে অবসর নিচ্ছি। বর্তমানে আমার কাছে কিছু অফার রয়েছে খেলার, কিন্তু আমি খেলতে আগ্রহী নই। আমি বেছে বেছে খেলছিলাম, যা সত্যি খুব কঠিন।”

ফুটবল থেকে অবসর ঘোষণা প্রাক্তন উরুগুয়ে অধিনায়কের। ছবি: রয়টার্স

ফুটবল থেকে অবসর ঘোষণা প্রাক্তন উরুগুয়ে অধিনায়কের। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৯ ১২:২১
Share: Save:

২০১০ ফুটবল বিশ্বকাপের সেরা ফুটবলার, ইংলিশ প্রিমিয়ার লিগ জেতা দিয়েগো ফোরলান অবসর নিলেন ফুটবল থেকে। ৪০ বছর বয়সি এই মহাতারকা ক্লাবহীন ছিলেন গতবছর। ২০১০-এই তিনি কলকাতা আসেন একটি প্রদর্শনী ম্যাচের উদ্বোধন করতে। তাঁর পা দিয়েই শুরু হয় সেদিনের ম্যাচ। যা আজও ভুলতে পারেনি সেদিন যুবভারতীতে উপস্থিত থাকা লাখ খানেক ফুটবল দর্শক। সোনালী চুলের ফোরলান তখন ফুটবলপ্রেমীদের হার্ট-থ্রব। বিশ্বকাপে সোনার বল জেতা প্রাক্তন উরুগুয়ে অধিনায়ক সেই সময় ছিলেন ফর্মের শিখরে।

Advertisement

২০১৬ সালে ভারতে আইএসএলের ক্লাব মুম্বই সিটিতে সই করেন ফোরলান। সে বার ১১টি ম্যাচে পাঁচ গোল করেন তিনি। উরুগুয়ের হয়ে ১১২টি ম্যাচ খেলেছেন দিয়েগো। করেছেন ৩৬টি গোল। বুধবার উরুগুয়ের স্থানীয় একটি চ্যানেলকে তিনি বলেন, “আমি পেশাদার ফুটবল থেকে অবসর নিচ্ছি। বর্তমানে আমার কাছে কিছু অফার রয়েছে খেলার, কিন্তু আমি খেলতে আগ্রহী নই। আমি বেছে বেছে খেলছিলাম, যা সত্যি খুব কঠিন।” ফোরলান এমন একজন ফুটবলার, যিনি ২০১১ সালে কোপা আমেরিকা জেতার সঙ্গে সঙ্গে ওই ট্রফি জেতার এক অনন্য কীর্তি গড়েন। ১৯৬৭ সালে ফোরলানের বাবা ফুটবলার হিসাবে এবং ফোরলানের দাদু (মায়ের বাবা) কোচ হিসাবে এই ট্রফি জেতেন।

আরও পড়ুন: কাল শুরু ইপিএল, পেপের ভয় লিভারপুলকে নিয়েই

আরও পড়ুন: ইংল্যান্ডে ফিরে রুনি শিখবেন কোচিংও

Advertisement

তবে বয়স থাবা বসিয়েছিল তাঁর খেলায়। চাইনিজ লিগে ২০১৮ সালে শেষ বার তিনি খেলেন কিচি নামক এক ক্লাবে। এখনই তাঁর অবসরের পরবর্তী পরিকল্পনা নিয়ে কিছু জানাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.