Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

Dinesh Karthik: ধারাভাষ্যে নারীবিদ্বেষী মন্তব্যের অভিযোগ! হঠাৎই সমালোচনার মুখে দীনেশ কার্তিক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ জুলাই ২০২১ ২১:২০
দীনেশ কার্তিক।

দীনেশ কার্তিক।
ছবি ইনস্টাগ্রাম

বিশ্ব টেস্ট ফাইনালে ধারাভাষ্য দিয়ে আমজনতার মন জয় করেছিলেন দীনেশ কার্তিক। কিন্তু ইংল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজে ধারাভাষ্য দিতে গিয়ে হঠাৎই সমালোচনার মুখে পড়লেন তিনি। তাঁর বিরুদ্ধে নারীবিদ্বেষী মন্তব্যের অভিযোগ উঠেছে।

জীবনে প্রথম বার ধারাভাষ্যকারদের বক্সে মাইক হাতে নিয়েছেন কার্তিক। প্রথম পরীক্ষাতেই পাশ করে গিয়েছেন তিনি।

কার্তিকের বুদ্ধিদীপ্ত এবং বিশ্লেষণাত্মক ধারাভাষ্যের প্রশংসা করেছেন প্রত্যেকে। পাল্টা টুইট করে সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন কার্তিকও।

Advertisement



এখন তিনি ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা সিরিজে ধারাভাষ্য দিচ্ছেন। সেখানেই ব্যাটের গুণাগুণ বিশ্লেষণ করতে গিয়ে নারীবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ উঠেছে।

কার্তিক বলেছেন, “ব্যাটসম্যান এবং তাঁদের ব্যাট পছন্দ না হওয়া — এটা যেন হাতে হাত ধরে চলে। বেশিরভাগ ব্যাটসম্যানেরই নিজেদের ব্যাট পছন্দ নয়। তাঁদের সব সময় অন্যের ব্যাট ভাল লাগে। ভাল ব্যাট হল পড়শির স্ত্রী-র মতো। তাদের সব সময় ভাল লাগে।”




এরপরেই চটেছেন অনুরাগীদের একাংশ। কেউ লিখেছেন, ‘তোমার গলা শুনতে ভাল লাগে। বিশ্লেষণও ভাল। কিন্তু নারীবিদ্বেষী মন্তব্যের থেকেও ভাল কিছু তোমার থেকে প্রত্যাশা করেছিলাম’। অরুন্ধতী নামে একজন লিখেছেন, ‘এরকম নারীবিদ্বেষী মন্তব্য করার পরেও কার্তিকের প্রশংসা করা হয় কী করে?’

প্রকাশ নামে একজন লিখেছেন, ‘দীনেশ কার্তিকের ধারাভাষ্য শুনে খারাপ লাগল। কিন্তু যেহেতু নিজের একটা আলাদা চরিত্র তৈরি করতে পেরেছে ও, তাই ওকে হয়তো কিছুই বলা হবে না’।

আরও পড়ুন

Advertisement