Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dinesh karthik

অবসরের ভাবনা নেই, ৩৬ বছরের দীনেশ কার্তিক এখনও দুটি টি২০ বিশ্বকাপ খেলতে চান

২০১৯ সালের বিশ্বকাপের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি কার্তিককে।

দীনেশ কার্তিক।

দীনেশ কার্তিক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৭:২১
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ধারাভাষ্য দিতে শোনা যাবে দীনেশ কার্তিককে। বয়স ৩৬ পেরোলেও এখনও অবসর নেননি তিনি। তা হলে কি আন্তর্জাতিক মঞ্চে আর খেলতে পারবেন না বুঝেই এমন সিদ্ধান্ত? মানতে নারাজ কার্তিক। এখনও টি২০ বিশ্বকাপ খেলার এবং জেতার ইচ্ছা রয়েছে তাঁর।

তবে শুধু এই টি২০ বিশ্বকাপ নয়, পরের টি২০ বিশ্বকাপেও খেলতে চান কার্তিক। ভারতকে বিশ্বকাপ জেতাতেও চান। তিনি বলেন, “সময়ের সঙ্গে আরও পরিণত হয় মানুষ। ২১-২২ বছরে একজন যেমন থাকে, দশ বছর পর অনেক পাল্টে যায়। দৃষ্টিভঙ্গি পাল্টায়। খেলার ধরন পাল্টায়। এই সফরের একজন অংশ হতে পেরে খুশি। এই মুহূর্তে আমার লক্ষ্য আরও দুটো বিশ্বকাপ খেলা। তার মধ্যে অন্তত একটাতে ভারতকে জেতানো। দলের অংশ হতে পারলে এটাই আমার সর্বোচ্চ লক্ষ্য।”

২০১৯ সালের বিশ্বকাপের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি কার্তিককে। তবে ৩৬ বছরের এই উইকেটরক্ষক আশা ছাড়ছেন না। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তামিলনাড়ুকে নেতৃত্ব দিয়েছেন তিনি। আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়েও নিয়মিত খেলেন কার্তিক। সেপ্টেম্বর থেকে আইপিএল-এর বাকি অংশের খেলা শুরু হলে মাইক ছেড়ে ফের ব্যাট হাতে নেমে পড়বেন তিনি। টি২০ বিশ্বকাপে জায়গা পেতে আইপিএল-এ নিজেকে উজাড় করে দিতে চান কার্তিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dinesh karthik Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE