×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ মার্চ ২০২১ ই-পেপার

শরীর এখন জোম্বি মোডে রয়েছে, বলছেন কার্তিক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ জুন ২০২০ ১৩:৩১
পুরনো মেজাজে ফিরতে সময় লাগবে বলে মনে করছেন কার্তিক। ছবি: পিটিআই।

পুরনো মেজাজে ফিরতে সময় লাগবে বলে মনে করছেন কার্তিক। ছবি: পিটিআই।

করোনা আতঙ্ক কাটিয়ে উঠে ম্যাচ খেলার মতো অবস্থায় ফিরতে অন্তত চার সপ্তাহ সময় লাগবে বলে মনে করছেন উইকেটকিপার-ব্যাটসম্যান দীনেশ কার্তিক

এর আগে ভারতের ফিল্ডিং কোচ আর শ্রীধর ও বোলিং কোচ ভরত অরুণ বলেছিলেন যে, ছয় থেকে আট সপ্তাহের প্রস্ততি শিবিরের প্রয়োজন হতে পারে ভারতীয় ক্রিকেটারদের। তার পর আন্তর্জাতিক ক্রিকেটে নামার কথা ভাবা যেতে পারে। কিন্তু, কার্তিকের মনে হচ্ছে না অত দিন লাগবে। এক অনুষ্ঠানে কার্তিক বলেছেন, “আমার মনে হয় ম্যাচ খেলার অবস্থায় ফেরার কাজটা খুব কঠিন। অন্তত চার সপ্তাহ তো লাগবেই। ধীরে ধীরে শুরু করতে হবে। আস্তে আস্তে বাড়াতে হবে অনুশীলনের সময়। তারপর বাড়াতে হবে তীব্রতা।”

আরও পড়ুন: দলে সাইমন্ডস, হার্দিক, বাদ সচিন, ওয়ার্ন! ফিঞ্চের ভারত-অস্ট্রেলিয়া যৌথ দল দেখে অবাক ক্রিকেটমহল

Advertisement

আরও পড়ুন: ডাবল সেঞ্চুরির আগে কেন কেঁদে ফেলেছিলেন রীতিকা? রোহিত জানালেন...​

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক বলেছেন, “চেন্নাইয়ে এখন লকডাউন অনেকটা শিথিল। তাই অনুশীলনের অনুমতি মিলতে পারে বলেই মনে হয়। আমি অনুশীলন শুরু করার কথা ভাবছিও। তবে তাড়াহুড়ো করলে চলবে না। শরীর এখন পুরোপুরি জোম্বি মোডে আছে। বাড়িতে বসেই সময় কাটছে। বিশেষ কিছু করছি না।”

মে মাসে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে অনুশীলন শুরু করেছিলেন শার্দূল ঠাকুর। কিন্তু তিনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের থেকে অনুমতি না নিয়েই প্রস্তুতিতে ঘাম ঝরিয়েছিলেন। যাতে অসন্তুষ্ট হয়েছে বিসিসিআই।

Advertisement