Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rohit Sharma

ডাবল সেঞ্চুরির আগে কেন কেঁদে ফেলেছিলেন রীতিকা? রোহিত জানালেন...

সেই ইনিংসে ১৫৩ বলে ২০৮ রানে অপরাজিত ছিলেন রোহিত। মেরেছিলেন ১৩টি চার ও ১২টি ছয়। স্ট্রাইকরেট ছিল ১৩৫.৯৪। রোহিতের দাপটে প্রথমে ব্যাট করে ভারত চার উইকেট হারিয়ে তুলেছিল ৩৯২ রান।

একদিনের ক্রিকেটে নয় হাজারের বেশি রান রয়েছে রোহিত শর্মার। ছবি: এএফপি।

একদিনের ক্রিকেটে নয় হাজারের বেশি রান রয়েছে রোহিত শর্মার। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২০ ১৬:৫৬
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেটে একমাত্র রোহিত শর্মাই ৫০ ওভারের ফরম্যাটে তিন বার ডাবল সেঞ্চুরি করেছেন। এর মধ্যে তিন নম্বর দ্বিশতরান এসেছিল বিবাহবার্ষিকীর দিনে। যে ইনিংসের সময় স্ত্রী রীতিকা কিছুটা নার্ভাস হয়ে গিয়েছিলেন বলে জানিয়েছেন হিটম্যান।

২০১৭ সালের ১৩ ডিসেম্বর মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে কেরিয়ারের তৃতীয় দ্বিশতরান করেছিলেন হিটম্যান। শিখর ধওয়ন ও ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ভিডিয়ো চ্যাটে রোহিত বলেছেন, “আমি যখন দুশোয় পৌঁছলাম তখন আমার স্ত্রী রীতিকা আবেগপ্রবণ হয়ে পড়েছিল। ওর চোখে জল এসে গিয়েছিল। আমার বিবাহবার্ষিকীর দিন ছিল সেটা। সেই কারণে এটা স্পেশাল ইনিংস। এর চেয়ে ভাল উপহার দেওয়া সম্ভব ছিল না ওকে। ১৯৬ রানে আমি যখন ডাইভ দিয়েছিলাম তখন ও ভয় পেয়ে কেঁদেই ফেলেছিল। ভেবেছিল আমার হাত হয়তো মচকে গিয়েছে। চোখে জল কেন এসেছিল, পরে জিজ্ঞাসাও করেছিলাম। জানিয়েছিল, আমার চোট পাওয়ার আশঙ্কাই কাঁদার কারণ। ”

আরও পড়ুন: ‘হতাশাকে আগ্রাসনে পরিণত করেছিল হরভজন’​

আরও পড়ুন: ‘সমস্ত ভারতীয় ক্রিকেটারের চেয়ে একধাপ এগিয়ে দ্রাবিড়’​

সেই ইনিংসে ১৫৩ বলে ২০৮ রানে অপরাজিত ছিলেন রোহিত। মেরেছিলেন ১৩টি চার ও ১২টি ছয়। স্ট্রাইকরেট ছিল ১৩৫.৯৪। রোহিতের দাপটে প্রথমে ব্যাট করে ভারত চার উইকেট হারিয়ে তুলেছিল ৩৯২ রান। জবাবে আট উইকেট হারিয়ে ২৫১ রানে থেমেছিল শ্রীলঙ্কা। ভারত জিতেছিল ১৪১ রানে। সেই ইনিংস নিয়ে রোহিত বলেছেন, “সত্যি বলতে, খুব ধীরেসুস্থে খেলছিলাম। কখনই ভাবিনি যে ডাবল সেঞ্চুরি করতে পারব। কিন্তু ১২৫ পার হওয়ার পর অনুভব করলাম যে রান আসছে সহজে। মনে হল, বোলাররা চাপে রয়েছে বলে নিজে ভুল না করলে আউট হব না।”

২০১৩ সালে প্রথম বার এক দিনের ক্রিকেটে দুশোর গণ্ডি পার হয়েছিলেন রোহিত। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করেছিলেন ২০৯। তার পর ২০১৪ সালের নভেম্বরে ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিলেন ২৬৪। যা এই ফরম্যাটে ব্যক্তিগত সর্বাধিক রান। তাঁর করা তিনটি ডাবল সেঞ্চুরির প্রতিটি ম্যাচেই জিতেছিল ভারত।

আরও পড়ুন: করোনাকে হারিয়ে সুস্থ হলেন তৌফিক উমর​

আরও পড়ুন: আক্রমের বাছাই সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকায় পাঁচ নম্বরে সচিন! তুঙ্গে বিতর্ক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE