Advertisement
০৪ মার্চ ২০২৪
Car Accident

টাইগারের পা বাদ যাওয়ারও ভয় ছিল, বলছেন চিকিৎসকেরা

গত মঙ্গলবার স্থানীয় সময় ভোরে ক্যালিফোর্নিয়ায় কিংবদন্তি গল‌ফারের গাড়িটি দুর্ঘটনায় পড়ে।

উদ্বেগ: দুর্ঘটনার পরে এ ভাবেই গাড়িটি গড়িয়ে যায় টাইগারের।

উদ্বেগ: দুর্ঘটনার পরে এ ভাবেই গাড়িটি গড়িয়ে যায় টাইগারের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৩৭
Share: Save:

মারাত্মক গাড়ি দুর্ঘটনার পরে টাইগার উডসকে চিকিৎসার জন্য লস অ্যাঞ্জেলেসের আর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু ঠিক কী কারণে এই সিদ্ধান্ত তা নিয়ে পরিষ্কার করে কিছু জানানো হয়নি।

গত মঙ্গলবার স্থানীয় সময় ভোরে ক্যালিফোর্নিয়ায় কিংবদন্তি গল‌ফারের গাড়িটি দুর্ঘটনায় পড়ে। গুরুতর জখম হন টাইগার। পায়ের একাধিক জায়গায় চোট লাগে। অস্ত্রোপচারও করাতে হয়। উডসকে প্রথমে লস অ্যাঞ্জেলেসের যে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল, সেখান থেকে যেখানে স্থানান্তরিত করা হয়েছে তার দূরত্ব ২০ মাইলের মতো। হার্বার-ইউসিএলএ মেডিক্যাল সেন্টারের অন্তর্বর্তীকালীন সিইও এবং প্রধান চিকিৎসক অনীশ মহাজন বলেছেন, ‘‘আমাদের প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড়ের চিকিৎসার সুযোগ পেয়ে সম্মানিত।’’ কিংবদন্তি গল‌ফারকে দুর্ঘটনার পরে গাড়ির কাচ ভেঙে বের করে আনতে হয়েছিল। ‘‘এখনও তিনি যে অবস্থায় আছেন সেখানে হয়তো সুস্থ হয়ে উঠতে আরও চিকিৎসার প্রয়োজন পড়তে পারে। আবার অস্ত্রোপচার করার প্রয়োজন আছে কি না সেটা পরিষ্কার নয়,’’ মার্কিন সংবাদমাধ্যমে জানিয়েছেন বস্টনের চিকিৎসক জেরেমি ফস্ট।

টাইগারের চোট পাওয়া পায়ে অস্ত্রোপচার করে স্ক্রু, রড বসাতে হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, উডসের পায়ের হাড় একাধিক জায়গায় ভেঙেছে। এমনকি চামড়া ভেদ করে হাড় বেরিয়ে এসেছিল। একটি রড অস্ত্রোপচার করে বসানো হয়েছে পায়ে। এ ছাড়া গোড়ালিতে স্ক্রু ও পিন বসাতে হয়। তড়িঘড়ি অস্ত্রোপচার না হলে চিকিৎসকদের কেউ কেউ মনে করছেন টাইগারের পা বাদ দেওয়ার মতো পরিস্থিতিও তৈরি হতে পারত। এমনটাই জানিয়েছেন ফস্ট।

প্রশাসনিক আধিকারিকরা নিশ্চিত দুর্ঘটনাতেই পড়েছিল টাইগারের গাড়িটি। তবে নিশ্চিত হওয়ার জন্য টাইগারের গাড়ির ‘ব্ল্যাক বক্স ইভেন্ট রেকর্ডার’ থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে। টাইগার তদন্তকারীদের বলেছেন, দুর্ঘটনার কোনও কথা তিনি মনে করতে পারছেন না। এর আগে টাইগারের পিঠে পাঁচ নম্বর অস্ত্রোপচার হয়েছে। ফলে এই দুর্ঘটনার পরে টাইগার কবে গল‌ফ কোর্সে ফিরে আসতে পারবেন তা অনিশ্চিত।

বিশ্ব জুড়ে গল‌ফাররা টাইগারের দ্রুত আরোগ্য কামনা করেছেন। ওয়েব সিম্পসন বলেছেন, ‘‘এর পরে গল‌ফ কেরিয়ারের ভবিষ্যতের কথা তো মাথাতে আসবেই। আমার শুধু মনে হচ্ছিল ওর সন্তানরা কী করছে। টাইগার যে সুস্থ হয়ে উঠছে সেটাই সব চেয়ে বড় কথা।’’ আর এক গল‌ফার ফিল ম্যাকিলসন বলেছেন, ‘‘আমরা সবাই টাইগারের পাশে আছি। আশা করছি ও পুরোপুরি সুস্থ হয়ে উঠবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE