Advertisement
০৫ মে ২০২৪
kolkata derby

নিজেরা জিতে মোহনবাগানকে লিগ জিতিয়ে দিল ইস্টবেঙ্গল, ডার্বি এখন গুরুত্বহীন

মোহনবাগানের ৪ ম্যাচে ১২ পয়েন্ট। শেষ ম্যাচ ১৯ মার্চ ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। সেই ম্যাচের এখন আর কোনও গুরুত্ব নেই।

Mohun Bagan tent

লিগ জিতে নিল মোহনবাগান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৯:০১
Share: Save:

কলকাতা হকি লিগ জিতে নিল মোহনবাগান। তাদের জয়ে আর কোনও বাধা রইল না। বৃহস্পতিবার হকি লিগে ম্যাচ ছিল পঞ্জাব স্পোর্টস ক্লাব এবং ইস্টবেঙ্গলের মধ্যে। মোহনবাগানের পয়েন্ট ছোঁয়ার সুযোগ ছিল পঞ্জাবের কাছে। কিন্তু ইস্টবেঙ্গল তাদের হারিয়ে দিয়েছে। তাতেই লিগ জিতে নিল মোহনবাগান। ১৯ মার্চের হকি ডার্বির আর কোনও গুরুত্ব রইল না।

মোহনবাগানের ৪ ম্যাচে ১২ পয়েন্ট। শেষ ম্যাচ ১৯ মার্চ ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। সেই ম্যাচের এখন আর কোনও গুরুত্ব নেই। পঞ্জাব স্পোর্টসই মোহনবাগানকে ছুঁতে পারত। সেই সুযোগ আর নেই। কোনও দলই মোহনবাগানকে ছুঁতে পারবে না। তাই বৃহস্পতিবার ইস্টবেঙ্গলের রঞ্জত সিংহ এবং মাইকেল টপ্ন গোল করে ম্যাচ জেতানোর সঙ্গে সঙ্গে মোহনবাগানেও খুশির হাওয়া। লিগ জয় নিশ্চিত হয়ে গেল তাদের।

মোহনবাগানের তরফে জানানো হয়েছে যে, ১৯ মার্চের ডার্বিতে সমর্থকদের মাঠে ঢোকার অনুমতি দেওয়া হবে। এর আগে হকি ডার্বি ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছিল ময়দান। দুই দলের সমর্থকদের কারণে সেই ম্যাচ খেলাই হয়নি। পরে সমর্থক শূন্য মাঠে খেলা হয়। এ বার সুপার সিক্সের শেষ ম্যাচে আবার মুখোমুখি হবে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। লিগ জিতে গেলেও সবুজ-মেরুন চাইবে চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে জিতেই শেষ করতে। সেই ম্যাচের গুরুত্ব না থাকলেও ডার্বির উত্তাপ সমর্থকদের মধ্যে থাকবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kolkata derby Hockey mohun bagan East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE