Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Team India

আমি ব্যাট করব! ২০০ করা সহবাগের কাছে বায়না করেছিলেন উল্টো দিকে থাকা ইশান্ত

২০০৮ সালে শ্রীলঙ্কায় টেস্ট খেলতে গিয়েছিল ভারত। সেই সিরিজ়ের দ্বিতীয় ম্যাচের একটি ঘটনা জানালেন সহবাগ। সেই ম্যাচেই ব্যাট করার বায়না করেছিলেন ইশান্ত।

Ishant Sharma and Virender Sehwag

ইশান্তের জন্য একটি ম্যাচে আরও বেশি রান করার সুযোগ থাকলেও পারেননি সহবাগ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৮:১৫
Share: Save:

ইশান্ত শর্মা এখন ভারতীয় দলের বাইরে। কিন্তু এক সময় টেস্ট ক্রিকেটে ভারতের পেস আক্রমণ গড়ে উঠত তাঁর হাত ধরেই। কিন্তু ইশান্ত ব্যাট করার জন্য বায়না ধরেছিলেন। সেই গল্প শোনালেন বীরেন্দ্র সহবাগ। জানিয়েছেন, ইশান্তের জন্য একটি ম্যাচে আরও বেশি রান করার সুযোগ থাকলেও পারেননি তিনি।

২০০৮ সালে শ্রীলঙ্কায় টেস্ট খেলতে গিয়েছিল ভারত। সেই সিরিজ়ের দ্বিতীয় ম্যাচের একটি ঘটনা জানালেন সহবাগ। সেই ম্যাচে ২০১ রান করেছিলেন তিনি। বাকি ব্যাটারদের কেউই সে ভাবে রান করতে পারেননি। সহবাগের দাপটেই ম্যাচ জিতে নিয়েছিল ভারত। সেই ম্যাচে ইশান্ত ব্যাট করার বায়না ধরেছিলেন, তাতেই ভারতের রান কম উঠেছিল বলে জানালেন সহবাগ।

এক সাক্ষাৎকারে সহবাগ বলেন, “আমি ১৯৯ রানে ব্যাট করছিলাম। সেই সময় উল্টো দিকে ইশান্ত ছিল। আমি জানতাম মুথাইয়া মুরলীধরন এবং অজন্তা মেন্ডিসকে ও খেলতে পারবে না। আমি সেই সময় ওভারের শুরুতে এক রান নিয়ে ২০০ করে ফেলতে পারতাম স্বার্থপরের মতো। কিন্তু সেটা না করে ওভারের শেষ বলে রান নিয়েছিলাম। মুরলীধরনের পাঁচটা বল খেলেছিলাম। কিন্তু ইশান্ত আমাকে এসে বলে যে, ও ব্যাট করবে। আমাকে বলে ভয় না পেতে। পরের ওভারে এক রান নিয়ে ২০১ করি। ইশান্ত দুটো বল খেলতে না খেলতেই আউট। ওকে বলেছিলাম, ‘তা হলে তুমি ওদের বিরুদ্ধে খেললে? শান্তি হয়েছে?’”

সহবাগ রেগেই গিয়েছিলেন ইশান্তের উপর। তিনি চেয়েছিলেন দলের রান আরও বাড়িয়ে নিতে। সহবাগ বলেন, “আমি ভাবছিলাম আরও বেশি রান যোগ করব। সেই সময় ইশান্ত বলল ও খেলবে। আমার কাছে ২০০ রান করাটা বড় ব্যাপার ছিল না। আমি ব্যাট করছিলাম দলের রান বাড়ানোর জন্য। আমি ও রকম স্বার্থপর নই যে নিজের জন্য ব্যাট করব।”

সেই ম্যাচে শ্রীলঙ্কার সামনে ৩০৭ রানের লক্ষ্য দিয়েছিল ভারত। সেই রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা ১৩৬ রানে অল আউট হয়ে গিয়েছিল। হরভজন সিংহ নিয়েছিলেন চার উইকেট। ইশান্ত বল হাতে সেই ইনিংসে তিনটি উইকেট নিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India ishant sharma Virender Sehwag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE