Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

SC East Bengal: চূড়ান্ত চুক্তি সইয়ের দাবি লাল-হলুদ সমর্থকদের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ জুলাই ২০২১ ০৫:৪৫
ইস্টবেঙ্গল ক্লাব

ইস্টবেঙ্গল ক্লাব
ফাইল চিত্র

চূড়ান্ত চুক্তি নিয়ে জটিলতায় অনিশ্চিত ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ। এই পরিস্থিতিতে ২১ জুলাই ময়দানে লাল-হলুদ ক্লাব তাঁবুর সামনে আন্দোলনে সামিল হওয়ার প্রস্তুতি শুরু করে দিলেন লাল-হলুদ সমর্থকদের একাংশ।

লগ্নিকারী সংস্থার সঙ্গে প্রাথমিক চুক্তিতে (টার্মশিট) স্বাক্ষর করেছিলেন ইস্টবেঙ্গল কর্তারা। সমস্যা তৈরি হয় চূড়ান্ত চুক্তিতে স্বাক্ষর করাকে কেন্দ্র করে। ক্লাব কর্তাদের অভিযোগ, প্রাথমিক ও চূড়ান্ত চুক্তির মধ্যে একাধিক অসঙ্গতি রয়েছে। তাই এই শর্ত মেনে নিলে ক্লাবের সদস্য-সমর্থকদের অধিকার খর্ব হবে। লগ্নিকারী সংস্থার কর্তারা যদিও সেই দাবি মানতে রাজি নয়। তাঁরা সিদ্ধান্ত নেন, চূড়ান্ত চুক্তিতে স্বাক্ষর না হওয়া পর্যন্ত এই মরসুমে দল গঠনের কাজ স্থগিত রাখবেন। শুধু তা-ই নয়। অষ্টম আইএসএলে না খেলারও হুমকি দেন তাঁরা। তাতে পরিস্থিতির কোনও পরিবর্তন তো হয়নি, উল্টে জটিলতা বেড়ে গিয়েছে।

গত শুক্রবারই ইস্টবেঙ্গলের কর্মসমিতির জরুরি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় চূড়ান্ত চুক্তিতে স্বাক্ষর না করার। যা নিয়ে লাল-হলুদ সমর্থকদের একাংশ গণমাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছেন। রবিবার সকালে ময়দানে ইস্টবেঙ্গল তাঁবুর মূল প্রবেশদ্বারের সামনে চূড়ান্ত চুক্তিতে স্বাক্ষর এবং ক্লাব কর্তাদের পদত্যাগের দাবিতে একাধিক ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়। সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী ২১ জুলাই, বুধবার বিকেল তিনটেয় ইস্টবেঙ্গল তাঁবুর সামনে একই দাবিতে আন্দোলন করা হবে। এর মধ্যে প্রতিশ্রুতিমান স্ট্রাইকার হরমনপ্রীত সিংহের সঙ্গে দু’বছরের চুক্তি সেরে ফেলল বেঙ্গালুরু এফসি। গত মরসুমে আইএসএলে লাল-হলুদ জার্সিতে নজর কেড়েছিলেন ১৯ বছর বয়সি এই স্ট্রাইকার।

Advertisement

আইএসএল গোয়াতেই: অষ্টম আইএসএল হবে গোয়াতেই। করোনা অতিমারির জেরে ২০২০-’২১ মরসুমে গোয়াতেই জৈব সুরক্ষা বলয়ে দেশের সর্বোচ্চ লিগের সব ম্যাচ হয়েছিল। এ বারও ছবিটা বদলাচ্ছে না। ১৯ নভেম্বর থেকে গোয়াতেই শুরু হচ্ছে আইএসএল। তবে করোনার কারণে সুপার কাপ হওয়ার কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন

Advertisement