Advertisement
২২ জুলাই ২০২৪

কাতসুমিকে নিয়ে চিন্তা লাল-হলুদে

বৃহস্পতিবার সকালের উড়ানে ইম্ফল রওনা হন মহম্মদ আল আমনা, অর্ণব মণ্ডলরা। কুয়াশার জন্য বিমান ছাড়তে আধ ঘণ্টা দেরি হয়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৭ ০৩:২৮
Share: Save:

চব্বিশ ঘণ্টা আগে যুবভারতীতে গোকুলম এফসি-কে হারিয়ে আই লিগ টেবলের শীর্ষ স্থান দখল করছে ইস্টবেঙ্গল। তা সত্ত্বেও লাল-হলুদ শিবিরে উচ্ছ্বাসের বদলে উদ্বেগ।

দুশ্চিন্তার কারণ দু’টো। এক, মণিপুরের রাজধানী ইম্ফলে নেরোকা এফসি-র বিরুদ্ধে রবিবার খেলতে হবে সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় আড়াই হাজার ফুট উপরে। দুই, কাতসুমি ইউসার চোট।

বৃহস্পতিবার সকালের উড়ানে ইম্ফল রওনা হন মহম্মদ আল আমনা, অর্ণব মণ্ডলরা। কুয়াশার জন্য বিমান ছাড়তে আধ ঘণ্টা দেরি হয়। গোকুলম এফসি-র বিরুদ্ধে চোট পাওয়ায় কাতসুমি এ দিন যাননি দলের সঙ্গে। টিম ম্যানেজমেন্টের দাবি, আজ শুক্রবার দলে যোগ দেবেন জাপানি তারকা। তবে নেরোকার বিরুদ্ধে তিনি খেলবেন কি না তা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। ম্যাচের দিন সকালেই কাতসুমির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ইম্ফল পৌঁছে এ দিন টিম হোটেলেই জিম করেন এবং সাঁতার কাটেন ফুটবলাররা। ম্যাচ খেলার ক্লান্তির কারণেই বল নিয়ে এ দিন অনুশীলন করাননি কোচ খালিদ জামিল। টিম হোটেলেই রিকভারি সেশনের পরে আমনা বলেছেন, ‘‘ইম্ফলের মাঠে খেলা কঠিন। কারণ, উচ্চতার কারণে পায়ের মাংসপেশিতে চাপ বেশি পড়বে। তবে দলে তরুণ ফুটবলারের সংখ্যা বেশি। ওরা শেষ মিনিট পর্যন্ত লড়াই করতে পারে।’’

কাতসুমির চোট নিয়ে চিন্তিত আমনা-ও। ইস্টবেঙ্গল মাঝমাঠের প্রধান ভরসা বলেছেন, ‘‘কাতসুমি আমাদের দলের অন্যতম সেরা অস্ত্র। ও মাঠে না থাকলে দলে তার প্রভাব পড়বেই। কাতসুমির সঙ্গে আমার দুর্দান্ত বোঝাপড়া গড়ে উঠেছে। আশা করছি, বাকি ফুটবলাররা ওর অভাব পূরণ করতে সফল হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Katsumi Yusa East Bengal Injury Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE