Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

খালিদদের প্রস্তুতি শুরু কল্যাণীতে

নিজস্ব সংবাদদাতা
১৪ সেপ্টেম্বর ২০১৭ ০৫:২২

মহমেডানকে হারিয়ে কলকাতা প্রিমিয়ার লিগ খেতাবের দৌড়ে মোহনবাগান দুর্দান্ত ভাবে ফিরে আসতেই বদলে গিয়েছে লাল-হলুদ শিবিরের আবহ।

শনিবার কল্যাণী স্টেডিয়ামে মহমেডানের বিরুদ্ধে নামবেন উইলিস প্লাজা-রা। কিন্তু মিনি ডার্বির প্রস্তুতি নিতে আটচল্লিশ ঘণ্টা আগেই কল্যাণী পৌঁছে যাচ্ছে ইস্টবেঙ্গল। আজ, বৃহস্পতিবার সকালে দল নিয়ে কল্যাণী যাচ্ছেন কোচ খালিদ জামিল। বিকেলে সেখানেই অনুশীলন করাবেন তিনি।

মহমেডানের বিরুদ্ধে খেলতে ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে কল্যাণী গিয়েছিল মোহনবাগান। ইস্টবেঙ্গল কেন দু’দিন আগে যাচ্ছে। লাল-হলুদ কোচের যুক্তি, ভারতীয় দলের হয়ে এশিয়ান কাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে গিয়েছিলেন অর্ণব মণ্ডল, মহম্মদ রফিক, নিখিল পূজারি ও সালামরঞ্জন সিংহ। ত্রিনিদাদ ও টোব্যাগোর জাতীয় দলের হয়ে বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে গিয়েছিলেন উইলিস প্লাজা ও কার্লাইল ডিয়ন মিচেল। ফলে পুরো দলকে অনুশীলন করানোর সুযোগ খুব বেশি পাননি খালিদ। এই কারণেই দু’দিন আগে কল্যাণীতে শিবির করছেন তিনি। দ্বিতীয়ত, কল্যাণী স্টেডিয়ামের মাঠে এই মরসুমে এখনও পর্যন্ত কোনও ম্যাচ খেলেনি ইস্টবেঙ্গল। ফলে মাঠের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যই ম্যাচের দু’দিন আগে কল্যাণী যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন লাল-হলুদ কোচ।

Advertisement

তবে মিনি ডার্বির আগে যে লাল-হলুদ শিবিরে দুশ্চিন্তা বাড়িয়েছেন মহমেডানের দিপান্দা ডিকা, তা অনেকেই স্বীকার করে নিয়েছেন। এ দিন রেলওয়ে এফসি-র বিরুদ্ধে আবার হ্যাটট্রিক-সহ একাই চার গোল করেছেন ক্যামেরুন স্ট্রাইকার। মিনি ডার্বিতে ডিকা-কে আটকানোই এই মুহূর্তে প্রধান লক্ষ্য ইস্টবেঙ্গলের। বুধবার সকালে প্র্যাকটিসের পরে বেশ কয়েক জন ফুটবলার বললেন, ‘‘লিগের শুরুতে ডিকা ছন্দে ছিল না। কিন্তু এখন ও দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছে। তার উপর মোহনবাগানের বিরুদ্ধে গোল পায়নি। আমাদের বিরুদ্ধে নিজেকে প্রমাণ করার জন্য মরিয়া হয়ে থাকবে।



Tags:
Khalid Jamil East Bengal Football Willis Plaza CFLইস্টবেঙ্গলখালিদ জামিল

আরও পড়ুন

Advertisement