Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

রক্ষণ নিয়েই উদ্বেগে খালিদ

নিজস্ব সংবাদদাতা
৩০ নভেম্বর ২০১৭ ০৪:২৪

আই লিগে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বির প্রস্তুতি শুরু করে দিল ইস্টবেঙ্গল। চব্বিশ ঘণ্টা আগে যুবভারতীতে আইজল এফসি-র বিরুদ্ধে ২-০ এগিয়ে গিয়েও শেষ মুহূর্তে গোল খেয়ে জয় হাতছাড়া হয়েছে। এ দিন বিকেলে অনুশীলনের পরেই আইজল ম্যাচের ময়নাতদন্তে নামলেন খালিদ জামিল।

আইজলের বিরুদ্ধে ড্রয়ের পর লাল-হলুদ কোচ জানিয়েছিলেন, ফুটবলারদের মনঃসংযোগ নষ্ট হওয়ার জন্যই দু’গোল খেয়েছে দল। তবে খালিদের উদ্বেগের প্রধান কারণ যে ডিফেন্ডারদের পারফরম্যান্স, তা অনুশীলনেই স্পষ্ট। মঙ্গলবার রাত দশটা পর্যন্ত ম্যাচ খেলা সত্ত্বেও এ দিন বিকেলে ইস্টবেঙ্গল মাঠে ঘণ্টা দু’য়েক কড়া অনুশীলন করালেন খালিদ। তার পর ক্লাব তাঁবুতে নিজের ঘরে বসে দেখলেন আইজল ম্যাচের ভিডিও রেকর্ডিং।

Advertisement

আইজল এফসি-র বিরুদ্ধে দু’টো গোলই একই রকম ভাবে খেয়েছিল ইস্টবেঙ্গল। কর্নার থেকে উড়ে আসা বল বিপন্মুক্ত করতে ব্যর্থ হন লাল-হলুদ ডিফেন্ডাররা। গোল করে যান উইলিয়াম লালনুনফেলা। কেন একই ভুলের পুনরাবৃত্তি হল তার কারণ অনুসন্ধান চলছে লাল-হলুদ শিবিরে। সেই সঙ্গে আগামী রবিবারের ডার্বিতে সনি নর্দি-কে আটকানোর মহড়াও শুরু করে দিয়েছেন খালিদ। মঙ্গলবার বিকেলে অর্ধেক মাঠে ম্যাচ প্র্যাকটিস করান খালিদ। তবে পুরো সুস্থ না থাকায় অনুশীলন করেননি ডিফেন্ডার মেহতাব সিংহ।

এ দিকে, মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দর নাগরিক সংবর্ধনায় অনুপস্থিতির জন্য দুঃখ প্রকাশ করে চিঠি দিল ইস্টবেঙ্গল। ক্লাবের অন্যতম শীর্ষ কর্তা দেবব্রত সরকার বললেন, ‘‘সচিব কল্যাণ মজুমদারকে আমন্ত্রণ জানানো হয়েছিল রাষ্ট্রপতির নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে। চিঠিতে স্পষ্ট উল্লেখ ছিল, আমন্ত্রিত ব্যক্তি ছাড়া অন্য কেউ অনুষ্ঠানে যেতে পারবেন না। সচিব গত সোমবারই চিঠি দিয়ে জানিয়েছিলেন, অসুস্থতার কারণে তিনি সংবর্ধনা অনুষ্ঠানে থাকতে পারবেন না। রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে দুঃখপ্রকাশ করেছি।’’ পেশাদারিত্ব আনতে ম্যানেজিং ডিরেক্টর নিয়োগ করার সিদ্ধান্ত নিল ক্লাব।

আরও পড়ুন

Advertisement