Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

বিশ্বকাপ ছেড়ে ডর্টমুন্ডে ফিরছে স্যাঞ্চো

নিজস্ব সংবাদদাতা
১৬ অক্টোবর ২০১৭ ২০:০৯
বিশ্বকাপ ছেড়ে ফিরল স্যাঞ্চো। —নিজস্ব চিত্র।

বিশ্বকাপ ছেড়ে ফিরল স্যাঞ্চো। —নিজস্ব চিত্র।

সংশয়টা দানা বাধছিল বেশ কয়েকদিন ধরেই। ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেরা মুখদের মধ্যে অন্যতম ইংল্যান্ডের এই অ্যাটাকিং মিডফিল্ডার। কিন্তু শেষ পর্যন্ত স্যাঞ্চোকে পাচ্ছে না ইংল্যান্ড। ফিরতে হচ্ছে তাঁর ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডে। ইংল্যান্ডের হেড কোচ স্যাঞ্চোর ফিরে যাওয়া নিয়ে হতাশা প্রকাশ করেছেন। স্টিভ কুপার বলেন, ‘‘জ্যাডন ফিরে যাচ্ছে। ডর্টমুন্ড ওকে জার্মানিতে সরাসরি পৌঁছতে বলেছে। আমাদের জন্য খুব হতাশাজনক।’’

আরও পড়ুন

রেফারিংয়ে নারী-পুরুষ বিভেদ মানতে নারাজ এস্তার স্তাবুলি

Advertisement

বিশ্বকাপের প্রথম ম্যাচে চিলের বিরুদ্ধে ৪-০ জয়ের ম্যাচে জোড়া গোল ছিল স্যাঞ্চোর। তৃতীয় গোলটি করে পেনাল্টি থেকে মেক্সিকোর বিরুদ্ধে। সেই ম্যাচ ৩-২ গোলে জিতে নেয় ইংল্যান্ড। প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গাও পাকা করে নেয় ইংল্যান্ড। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচের আগেই ছেড়ে দিতে হচ্ছে দলের সব থেকে গুরুত্বপূর্ণ ফুটবলারকে। কোচ জানিয়েছেন, স্যাঞ্চো ভারতে খেলে খুশি। বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়াটা তার কাছে গর্বের। দেশের হয়ে খেলতে ও সব সময়ই গর্ব অনুভব করে। কিন্তু শেষ পর্যন্ত দলের সঙ্গে থাকা হচ্ছে না। কোনওভাবে দল যদি চ্যাম্পিয়ন হয়ে যায় তা হলে সেই উৎসবের সময়টাও স্যাঞ্চো উপভোগ করতে পারবে না।

আরও পড়ুন

খেলতে খেলতেই মৃত্যু ইন্দোনেশিয়ার গোলকিপার হুদার

ঘানার আমিনু মহম্মদের পর স্যাঞ্চোকে নিতেও ঝাঁপিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সপ্তাহে ৩০ হাজার পাউন্ডের সেই অফার অবশ্য ফিরিয়ে দিয়েছে স্যাঞ্চো। তার বদলে ১০ হাজার পাউন্ডে চুক্তি করেছে বরুসিয়াতে। সেখানে স্যাঞ্চোকে পরতে দেখা যাবে দেম্বেলার সাত নম্বর জার্সি। কুপার বলেন, ‘‘ওকে এরকম মাঝ পথে ছেড়ে দেওয়াটা হতাশাজনক কিন্তু আশা করব ডর্টমুন্ড ওকে প্রথম দলে খেলার সুযোগ দেবে। কারণ আমার মনে হয় না এ ছাড়া আর অন্য কোনও কারন থাকতে পারে একজন ফুটবলারকে বিশ্বকাপ থেকে ফিরিয়ে নিয়ে যাওয়ার।’’ কুপারের কথাতেই পরিষ্কার তিনি পুরো বিষয়টিতে বেশ বিরক্ত। তবে তিনি এও জানিয়ে দেন স্যাঞ্চোর না থাকা দলের উপর প্রভাব ফেলবে না। সামনে দিকেই তাকাতে চান তাঁরা। তাঁর মতে তাঁর দলের যে কোনও সেই জায়গায় খেলে দিতে পারবে। মানসিকভাবে দারুণ চাঙ্গা রয়েছে কুপারের ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালে যেতে মুখিয়ে রয়েছে এই মুহূর্তে।

আরও পড়ুন

Advertisement