Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
England vs South Africa

মহিলা ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিল ইংল্যান্ড

মঙ্গলবার সেমিফাইনালে নামার আগে পর্যন্ত ফেভারিট ছিল প্রোটিয়ারা। কিন্তু ক্রিকেটে যে কোনও ফেভারিট থাকে না, তা মঙ্গলবার আরও এক বার প্রমান করে দিলেন ব্রিটিশ মহিলা দল।

ফাইনালে ওঠার পর ইংল্যান্ডের ক্রিকেটাররা। ছবি: রয়টার্স।

ফাইনালে ওঠার পর ইংল্যান্ডের ক্রিকেটাররা। ছবি: রয়টার্স।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৭ ২৩:৫৫
Share: Save:

চরম নাটকীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২ উইকেটে হারিয়ে মহিলা বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিল আয়োজক দেশ ইংল্যান্ড। ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করা দলটি বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত পৌছতে পারবে বলে মনে করেননি কোনও ক্রিকেট বিশেষজ্ঞই। এমনকি মঙ্গলবার সেমিফাইনালে নামার আগে পর্যন্ত ফেভারিট ছিল প্রোটিয়ারা। কিন্তু ক্রিকেটে যে কোনও ফেভারিট থাকে না, তা মঙ্গলবার বুঝিয়ে দিল ব্রিটিশ মহিলা দল।

Advertisement

আরও পড়ুন: ফেসবুকে ছবি পোস্ট করে বিতর্কের মুখে ইরফান পাঠান

এ দিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ডেন ভান নিকার্ক। নিকার্কের নেওয়া সিদ্ধান্তে যে কোনও ভুল ছিল না তা প্রথম ইনিংসে প্রমান করে দেন প্রোটিয়া ব্যাটসম্যানরা। দক্ষিণ আফ্রিকার হয়ে বড় রান করেন লরা উলভার্ট(৬৬) এবং মিগনন ডু’প্রেজ(৭৬)। এই দুই তারকা ব্যাটসম্যান ছাড়াও রান পান ত্রিসা চেত্তি, ভান নিকার্করা। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

জবাবে দুই উইকেট হাতে নিয়ে ৪৯.৪ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ইংল্যান্ড। ৮ উইকেট হারিয়ে হিথার নাইটের দল তোলে ২২১ রান। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সারা টেলর(৫৪)। সারা ছাড়াও এই জয়ের নেপথ্যে অবদান রাখেন ফ্রান উইলসন(৩০), নাইট(৩০), জেনি গান(২৭)। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু’উইকেট উইকেট পান শাবনিম আয়বঙ্গা খাকা এবং সান লুস। এ দিনের ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন ইংরেজ উইকেটরক্ষক সারা টেলর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.