Advertisement
২৪ এপ্রিল ২০২৪
England Football

English Football Club: দুষ্কৃতীদের হাতে চলে যেতে বসেছিল ইংল্যান্ডের নামী ফুটবল ক্লাব

জানা গিয়েছে মধ্যস্থতাকারীর মাধ্যমে ডার্বি কাউন্টি ফুটবল ক্লাবকে ১০১৯ কোটি টাকায় চিনের এক বিক্রেতার কাছে বিক্রি করা হচ্ছিল।

—প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ০৯:৪২
Share: Save:

ইংল্যান্ডের নামী ক্লাব কিনে নিতে যাচ্ছিল চিনের এক দুষ্কৃতী। এমনই তথ্য উঠে আসছে আল জাজিরার অনুসন্ধানে। ইংলিশ ফুটবলের নানা অন্ধকার দিক উঠে এসেছে সেই অনুসন্ধানে।

জানা গিয়েছে মধ্যস্থতাকারীর মাধ্যমে ডার্বি কাউন্টি ফুটবল ক্লাবকে ১০১৯ কোটি টাকায় চিনের এক ব্যক্তির কাছে বিক্রি করা হচ্ছিল। সে অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত। এই ভাবেই ইংল্যান্ডের ফুটবলে কালো টাকা ঢুকিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল বলে মনে করা হচ্ছে।

আল জাজিরা লেখে, ‘ঘুষ নেওয়ার অপরাধে দোষী সাব্যস্ত হন চিনের এক ব্যক্তি। ডার্বি কাউন্টি কেনার চুক্তি করতে যাচ্ছিল সে।’ দু’বার ইংলিশ লিগ চ্যাম্পিয়ন এবং ইংল্যান্ডের অন্যতম প্রাচীন ফুটবল ক্লাব ডার্বি।’

জানা গিয়েছে ম্যাকাওয়ের ক্যাসিনো থেকে প্রচুর কালো টাকার মালিক হয় ওই চিনা ব্যক্তি। সেই টাকা ইংলিশ ফুটবলে নিয়ে আসার চেষ্টা করছিল সে। তার বিরুদ্ধে অপরাধমূলক কাজের অভিযোগ থাকলেও প্রভাবশালীদের সাহায্যে ক্লাব কেনার চেষ্টা করছিল সে।

আল জাজিরার সাংবাদিককে ডার্বির মালিক মেল মরিস বলেন, “ক্লাব উপযুক্ত কাউকেই বিক্রি করা হবে। কারও সঙ্গে কথা বলা হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Football Derby County
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE