Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Lionel Messi: এ বার জার্সি নম্বর ৩০, দু’বছরের চুক্তিতে প্যারিস সঁ জঁতে লিয়োনেল মেসি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ অগস্ট ২০২১ ০৩:০২
পিএসজি-র জার্সিতে লিয়োনেল মেসি।

পিএসজি-র জার্সিতে লিয়োনেল মেসি।
ছবি টুইটার

প্রত্যাশিত ভাবে প্যারিস সঁ জঁ (পিএসজি)-তে দু’বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন লিয়োনেল মেসি। নতুন ক্লাবের হয়ে ৩০ নম্বর জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামবেন আর্জেন্টিনার অধিনায়ক। তবে এই চুক্তির মেয়াদ দু’বছর হলেও, মেসি ও ক্লাব কর্তারা চাইলে এই সম্পর্কের মেয়াদ বাড়তে পারে। ক্লাবের তরফে এমনটাই জানানো হয়েছে।

বার্সেলোনায় ১০ নম্বর জার্সি ও ‘এল এম টেন’ যেন সমার্থক ছিল। নেমারের ক্লাবে তাঁর আসা নিয়ে আলোচনা শুরু হতেই ঘুরপাক খাচ্ছিল একটাই প্রশ্ন— মেসি কত নম্বর জার্সি পরে নতুন ক্লাবের অভিযান শুরু করবেন? অবশেষে মিলল উত্তর, ৩০।

Advertisement

নতুন ইনিংস শুরু করার আগে মেসি বলেন, “প্যারিস সঁ জঁ-তে নতুন ভাবে সব কিছু শুরু করতে চাই। পেশাদার ফুটবলার হিসেবে আমার এখনও অনেক কিছু দেওয়ার আছে। আশা করি, নতুন দলকে আলাদা উচ্চতায় নিয়ে যেতে পারব। এ বারের দলটাও বেশ ভাল হয়েছে। সতীর্থদের সঙ্গে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি।”


প্যারিসের স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার দুপুরেই তিনি ক্লাবে পা রাখেন। এর পর চলে ছবি তোলার পালা। ক্লাবের টুইটার হ্যান্ডলে সেই ছবি শেয়ারও করা হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, বছরে ৩৫ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ৬১০ কোটি টাকা)-তে পিএসজিতে যোগ দিয়েছেন মেসি। নেমারকেও বছরে ৩৫ মিলিয়ন পারিশ্রমিক দেয় পিএসজি। বুধবার ভারতীয় সময় দুপুর আড়াইটে নাগাদ সাংবাদিক সম্মেলন করার কথা মেসির। তার পরেই নতুন সতীর্থদের সঙ্গে মাঠে নেমে পড়বেন। আপাতত ফের এক বার মেসি-নেমার যুগলবন্দি দেখার অপেক্ষায় ফুটবল দুনিয়া।

আরও পড়ুন

Advertisement