Advertisement
১৯ মে ২০২৪
EPL

নাটকীয় প্রত্যাবর্তন ম্যান ইউয়ের, স্বস্তি ফিরল সোলসারের

এই জয়ের ফলে ৩০ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের টেবলে দ্বিতীয় স্থানে রইল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

সফল: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রথম গোল করার পথে র‌্যাশফোর্ড।

সফল: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রথম গোল করার পথে র‌্যাশফোর্ড। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ০৬:৪২
Share: Save:

ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ব্রাইটনের বিরুদ্ধে ৪৫ মিনিট পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে জ্বলে উঠে জয় ছিনিয়ে নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

১৩ মিনিটে ড্যানি ওয়েলবেকের গোলে এগিয়ে গিয়েছিল ব্রাইটন। ৬২ মিনিটে মার্কাস র‌্যাশফোর্ড এবং ৮৩ মিনিটে মেসন গ্রিনউড গোল করে জয় এনে দেন ম্যান ইউ শিবিরে। ইপিএলে ৫৮ ম্যাচে এটি গ্রিনউডের ১২তম গোল। দু’টি গোলের ক্ষেত্রে বল বাড়িয়েছিলেন ব্রুনো ফের্নান্দেস ও পল পোগবা।

এই জয়ের ফলে ৩০ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের টেবলে দ্বিতীয় স্থানে রইল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। শীর্ষ স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটির পয়েন্ট ৩১ ম্যাচে ৭৪। বাকি সাতটি ম্যাচে ১১ পয়েন্ট হলেই ইপিএল ট্রফি হাতে উঠবে পেপ গুয়ার্দিওলার। ৩০ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে লেস্টার সিটি। চতুর্থ স্থানে থাকা চেলসির পয়েন্ট ৩০ ম্যাচে ৫১। পাঁচ, ছয় ও সাত নম্বরে থাকা তিন দলেরই পয়েন্ট ৪৯। গোল পার্থক্যে এগিয়ে থাকায় পঞ্চম স্থানে রয়েছে টটেনহ্যাম (৩০ ম্যাচে ৪৯ পয়েন্ট), ষষ্ঠ স্থানে রয়েছে লিভারপুল (৩০ ম্যাচে ৪৯ পয়েন্ট), ওয়েস্টহ্যাম (২৯ ম্যাচে ৪৯ পয়েন্ট) রয়েছে সপ্তম স্থানে।

এই মরসুমে ম্যান সিটির ইপিএলে চ্যাম্পিয়ন হওয়া এখন সময়ের অপেক্ষা। এই পরিস্থিতিতে টেবলে প্রথম চারের মধ্যে থেকে কারা চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করবে তা নিয়েই আগ্রহ তুঙ্গে ফুটবলপ্রেমীদের।

ওল্ড ট্র্যাফোর্ডে রবিবার রাতে পুরনো দলের বিরুদ্ধে হেডে গোল করে ব্রাইটনকে এগিয়ে দিয়েছিলেন ওয়েলবেক। কিন্তু পিছিয়ে গিয়েও দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটিয়ে ম্যাচ জিতে গ্রিনউডকে নিয়ে উচ্ছ্বসিত ম্যান ইউ ম্যানেজার ওয়ে গুন্নার সোলসার বলেছেন, ‍‘‍‘গ্রিনউডকে ওর গোল দিয়ে মূল্যায়ন করা যাবে না। বর্তমান বিশ্ব পরিসংখ্যানকে গুরুত্ব দেয়। ও গত দু’-তিন মাস ধরেই অনবদ্য ফুটবল খেলে চলেছে। ভুলগুলো শুধরে নিতে পারলে আগামী দিনে ও আরও অনেক গোল করবে। কারণ, ও গোলের গন্ধ পেয়ে ঠিক জায়গায় পৌঁছে যায়।’’ যোগ করেছেন, ‍‘‍‘মেসন ক্রমশ পরিণত হচ্ছে। এই ম্যাচের উজ্জ্বল তারকা ওকেই বলতে হবে। আগামী দিনে ওর থেকে আরও ভাল পারফরম্যান্স আশা করি।’’ ব্রাইটনের বিরুদ্ধে জয়ের ফলে ম্যান ইউয়ের প্রথম চারে থাকার সম্ভাবনা অনেকটাই বাড়ল। সোলসার বলছেন, ‍‘‍‘ব্রাইটন সব সময়ই কঠিন প্রতিপক্ষ। এই জয় অনেকটাই স্বস্তি এনে দিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL manchester united Brighton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE