Advertisement
১০ ডিসেম্বর ২০২২

ম্যান ইউয়ে সুদিন ফিরবে না মেসিরা এলেও, মত রুনির

২০০৪ ম্যান ইউতে সই করেন রুনি। টানা ১৩ বছর খেলার পরে এভার্টনে যোগ দেন ইংল্যান্ড অধিনায়ক।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০১৯ ০৪:২৫
Share: Save:

নতুন মরসুমে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কর্তারা আস্থা রেখেছেন ওয়ে গুন্নার সোলসারের উপরেই। কিন্তু ওয়েন রুনি খুব একটা আশাবাদী নন তাঁকে নিয়ে। শুধু তাই নয়। ম্যান ইউয়ের প্রাক্তন তারকার মতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিয়োনেল মেসি, সের্খিয়ো র‌্যামোস, গ্যারেথ বেলের মতো একঝাঁক মহাতারকা যোগ দিলেও সুদিন ফিরবে না ওল্ড ট্র্যাফোর্ডে!

Advertisement

২০০৪ ম্যান ইউতে সই করেন রুনি। টানা ১৩ বছর খেলার পরে এভার্টনে যোগ দেন ইংল্যান্ড অধিনায়ক। গত মরসুমে তিনি সই করেন মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ডিসি ইউনাইটেডে। ইংল্যান্ডের একটি রেডিয়ো সাক্ষাৎকারে রুনি বলেছেন, ‘‘ম্যান ইউয়ের মতো ক্লাব ৩৫০ মিলিয়ন পাউন্ড (ভারতীয় মুদ্রায় তিন হাজার কোটির বেশি) খরচ করে রোনাল্ডো, মেসি, বেল, ও র‌্যামোসকে দু’বছরের চুক্তিতে সই করাতেই পারে। কিন্তু তাতে সমস্যার সমাধান হবে না।’’

নতুন মরসুমে কী ভাবে দল গড়া উচিত সোলসারকে সেই পরামর্শও দিয়েছেন ইংল্যান্ড জাতীয় দলের সর্বোচ্চ গোলদাতা। রুনি বলেছেন, ‘‘আমার মনে হয় না বেশি খরচ করে এক বা দু’জন ফুটবলার নিয়ে কোনও লাভ হবে সোলসারের। ম্যান ইউয়েরও উচিত তরুণ ফুটবলারদের নিয়ে দলটাকে সম্পূর্ণ নতুন ভাবে গড়ে তোলা।’’ তিনি যোগ করেছেন, ‘‘সমর্থকদেরও বোঝা উচিত এই দল নিয়ে ম্যান ইউয়ের পক্ষে আসন্ন মরসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের খেতাবি লড়াইয়ে থাকা সম্ভব নয়।’’ সোলসার অবশ্য তরুণ ফুটবলারদের নিয়েই দল গড়ার পথে এগোচ্ছেন। ইতিমধ্যেই তিনি চূড়ান্ত করে ফেলেছেন সোয়ানসি সিটির ২১ বছর বয়সি উইঙ্গার ড্যানিয়েল জেমসকে।

নেশনস লিগ সেমিফাইনালে নেদারল্যান্ডের কাছে ইংল্যান্ডের হারের জন্য ম্যানেজার গ্যারেথ সাউথগেটকেই ঘুরিয়ে দায়ী করেছেন রুনি। বলেছেন, ‘‘নেদারল্যান্ডসের বিরুদ্ধে লিভারপুলের তিন ফুটবলার জর্ডান হেন্ডারসন, ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড ও জো গোমসকে প্রথম দলে রাখেননি সাউথগেট। শুধু তাই নয়। টটেনহ্যামের এরিক ডায়ার, হ্যারি কেন ও ডালে আলিকে শুরু থেকে খেলাননি। আশা করছি, ভবিষ্যতে এই ভুলের পুনরাবৃত্তি আর করবেন না ইংল্যান্ড ম্যানেজার।’’ রবিবার উয়েফা নেশনস লিগের তৃতীয় স্থান নির্ধারণের ম্যাচে রুনির কথা রেখেছেন সাউথগেট। টাইব্রেকারে সুইৎজ়ারল্যান্ডকে ৬-৫ হারায় ইংল্যান্ড।

Advertisement

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.