Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Formula One

Formula 1: বেআইনি বন্দুক নিয়ে বিমানে! গ্রেফতার ফরমুলা ওয়ানের প্রাক্তন মালিক

ব্রিটেনের বাসিন্দা বার্নি দীর্ঘ দিন ফরমুলা ওয়ান সামলেছেন। কয়েক দশেক ধরে ফরমুলা ওয়ানকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গিয়েছেন তিনি।

বিমানে ওঠার আগে বন্দুক নিয়ে ধরা পড়েন বার্নি

বিমানে ওঠার আগে বন্দুক নিয়ে ধরা পড়েন বার্নি ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৬:০০
Share: Save:

বেআইনি বন্দুক নিয়ে বিমানে ওঠার অভিযোগ উঠেছে ফরমুলা ওয়ানের প্রাক্তন মালিক বার্নি একলেস্টোনের বিরুদ্ধে। তাঁকে গ্রেফতার করেছে ব্রাজিল পুলিশ। জানা গিয়েছে, সুইৎজারল্যান্ডের উদ্দেশে বিমান ধরতে গিয়েছিলেন বার্নি।

ব্রাজিল পুলিশের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘ক্যাম্পিনাসের বিমানবন্দরে ঢোকার সময় পরীক্ষা করতে গিয়ে বার্নির ব্যাগে একটি এলডব্লিউ সিক্যাম্প .৩২ বন্দুক পাওয়া যায়। তার পরেই ৯১ বছরের বার্নিকে গ্রেফতার করা হয়। জেরায় তিনি জানিয়েছেন, বন্দুকটি তাঁর। কিন্তু সেটি যে তাঁর ব্যাগে ছিল তা জানতেন না বার্নি।’

ব্রিটেনের বাসিন্দা বার্নি দীর্ঘ দিন ফরমুলা ওয়ান সামলেছেন। কয়েক দশেক ধরে ফরমুলা ওয়ানকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গিয়েছেন তিনি। তার পরে ২০১৭ সালে আমেরিকার লিবার্টি মিডিয়া ফরমুলা ওয়ান অধিগ্রহণ করলে তিনি সরে যান।

বার্নির স্ত্রী ফাবিয়ানা একলেস্টোন ওয়ার্ল্ড মোটর স্পোর্ট কাউন্সিলের সদস্য। ব্রাজিলের বাসিন্দা ফাবিয়ানার সঙ্গে দীর্ঘ দিন ধরে সে দেশের বিভিন্ন জায়গায় মোটর স্পোর্ট দেখছিলেন তিনি। সাও পাওলোর কাছে কফি বাগানও রয়েছে তাঁর।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Formula One Bernie Ecclestone arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE