Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

World Cup 2011: খুনের হুমকি দেওয়া হয়েছিল দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের অধিনায়ককে, কেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ মে ২০২১ ১৮:১৬
ফ্যাফ দু’প্লেসিকে খুনের হুমকি দেওয়া হয়েছিল।

ফ্যাফ দু’প্লেসিকে খুনের হুমকি দেওয়া হয়েছিল।
—ফাইল চিত্র

২০১১ সালের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার ‘অপরাধে’ ফ্যাফ দু’প্লেসিকে খুনের হুমকি দেওয়া হয়েছিল। শুধু তাঁকেই নয়, দু’প্লেসির স্ত্রীকেও একই হুমকি দেওয়া হয়েছিল। ১০ বছর পর এমনই দাবি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়কের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে সে বারের বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। কোয়ার্টার ফাইনালের সেই ম্যাচ খেলা হয়েছিল বাংলাদেশের ঢাকাতে। প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড করেছিল ২২১ রান। ১৭২ রানেই থেমে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। সেই ম্যাচে দু’প্লেসি যখন ব্যাট করতে নামেন ১২১ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল প্রোটিয়াদের। ক্রিজে ছিলেন এবি ডিভিলিয়ার্স। কিন্তু দু’প্লেসি নামার পরেই রান আউট হয়ে যান তিনি। ম্যাচ জেতাতে পারেননি দু’প্লেসি। ৪৯ রানে হেরে যায় দক্ষিণ আফ্রিকা।

সেই ম্যাচের পরেই খুনের হুমকি দেওয়া হয় বলে জানিয়েছেন দু’প্লেসি। এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “খুনের হুমকি দেওয়া হয়েছিল ওই ম্যাচের পর। আমার স্ত্রীকেও হুমকি দেওয়া হয়। নেটমাধ্যমে সেই হুমকি আসে। এমন খারাপ কিছু ভাষা ব্যবহার করা হয়েছিল, যা বলা যাবে না।”

Advertisement

কিছু দিন আগেই দেশে ফিরেছেন দু’প্লেসি। আইপিএল খেলার জন্য ভারতে ছিলেন তিনি। চেন্নাই সুপার কিংসের এই ওপেনার এ বারের আইপিএল- ছন্দে ছিলেন। আইপিএল স্থগিত হওয়ার আগে রান সংগ্রাহকের তালিকায় তিনি ছিলেন তৃতীয়। ৭ ম্যাচে ৩২০ রান করেছিলেন দু’প্লেসি।

আরও পড়ুন

Advertisement