Advertisement
২০ এপ্রিল ২০২৪
2020 Tokyo Olympics

আইপিএল, আইএসএল-এর কৌশল এ বার দেখা যেতে পারে অলিম্পিক্সেও

যে কোনও মূল্যে অলিম্পিক্স আয়োজন করতে মরিয়া জাপান।

পরীক্ষামূলক প্রতিযোগিতায় জাস্টিন গ্যাটলিন।

পরীক্ষামূলক প্রতিযোগিতায় জাস্টিন গ্যাটলিন। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২১ ১৭:৪২
Share: Save:

করোনা অতিমারির প্রকোপ দিনের পর দিন বেড়েই চলেছে। কিন্তু যে কোনও মূল্যে অলিম্পিক্স আয়োজন করতে মরিয়া জাপান। তার জন্য ফাঁকা স্টেডিয়াম, ভুয়ো চিৎকার এবং কৃত্রিম শব্দ তৈরি করতেও পিছপা নয় তারা। সম্প্রতি একটি পরীক্ষামূলক ট্র্যাক ইভেন্টে এ জিনিসই দেখা গিয়েছে। উল্লেখ্য, ভারতে আইপিএল এবং আইপিএল-এও সম্প্রতি এই উদ্যোগ দেখা গিয়েছে। বিদেশে এর নজির কম নেই।

অলিম্পিক্সের প্রস্তুতি কী রকম চলছে তা মাপতে একটি দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল টোকিয়োর অলিম্পিক্স স্টেডিয়ামে। সেখানেই কৃত্রিম দর্শকদের আওয়াজ শোনানো হয়। আগে থেকে এ রকম কিছু বলা হয়নি। ফলে সংবাদমাধ্যম এবং অনেক আধিকারিক অবাক হয়ে যান।

এই মুহূর্তে বিশ্বের দ্রুততম মানব তথা আমেরিকার স্প্রিন্টার জাস্টিন গ্যাটলিন অংশ নিয়েছিলেন প্রতিযোগিতায়। তিনি বলেছেন, “দর্শকদের ছাড়া ফাঁকা স্টেডিয়ামে দৌড়নো বেশ অদ্ভুত। মনে হচ্ছে নিজেদের মধ্যে অনুশীলন করছি।” পরীক্ষামূলক ইভেন্টে ৪০০ প্রতিযোগী অংশগ্রহণ করেন। এর মধ্যে ৯ জন বিদেশি ছিলেন। আয়োজকদের দাবি, পরিস্থিতি না শোধরালে অলিম্পিক্সেও এরকমই ব্যবস্থা দেখা যেতে পারে।

গ্যাটলিন অবশ্য জাপানের সুরক্ষা নিয়ে নিশ্চিন্ত। বলেছেন, “নিজেকে অনেকটাই নিরাপদ মনে হয়েছে। প্রতিদিন আমাদের পরীক্ষা হয়েছে। জৈব সুরক্ষা বলয় খুবই ভাল। বাইরে যাওয়ার অনুমতি সে ভাবে নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL isl 2020 Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE