Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রিয়ালের ড্র, ভার নিয়ে ক্ষিপ্ত জিদান, ইতালিতে রোনাল্ডোর ভবিষ্যৎ নিয়ে উঠল প্রশ্ন

মিলানের কাছে হারের পর অনেকেই মনে করছেন, জুভেন্তাস ছাড়তে পারেন রোনাল্ডো।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ মে ২০২১ ১৫:৪৬
Save
Something isn't right! Please refresh.
হতাশ রোনাল্ডো।

হতাশ রোনাল্ডো।
ছবি রয়টার্স

Popup Close

লা লিগা খেতাব হাতে পাওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করল রিয়াল মাদ্রিদ। রবিবার সেভিয়ার বিরুদ্ধে তাদের ম্যাচ ২-২ ড্র হয়ে গেল। তবে ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভার) একটি সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক হচ্ছে। প্রচণ্ড ক্ষিপ্ত রিয়াল কোচ জিনেদিন জিদানও। এদিকে, এসি মিলানের কাছে ০-৩ হেরে গেল জুভেন্তাস। প্রশ্ন উঠে গেল কোচ আন্দ্রেয়া পিরলোর মেয়াদ নিয়েও।

শনিবার আতলেতিকো মাদ্রিদ এবং বার্সেলোনার ম্যাচ ড্র হওয়ায় সুবিধা হয়ে গিয়েছিল রিয়ালের। সেভিয়াকে হারাতে পারলেই লিগ শীর্ষে চলে যেত তারা। কিন্তু প্রথমার্ধে ফার্নান্দোর গোলে এগিয়ে যায় সেভিয়া। তার আগেই করিম বেঞ্জেমার গোল অফসাইডে বাতিল হয়।

দ্বিতীয়ার্ধে মার্কো আসেনসিয়ো রিয়ালের হয়ে সমতা ফেরান। এরপরেই হয় নাটক। রিয়াল একটি কাউন্টার অ্যাটাক করেছিল। সেভিয়ার গোলরক্ষক বোনো বক্সে ফাউল করেন বেঞ্জেমাকে। পেনাল্টি পাওয়ার কথা ছিল রিয়ালের। কিন্তু খেলায় হস্তক্ষেপ করে ভার। জানানো হয়, এই ঘটনার কিছুক্ষণ আগে রিয়ালের বক্সে হ্যান্ডবল করেছিলেন ডিফেন্ডার এডের মিলিটাও। ফলে রিয়ালের বদলে পেনাল্টি পায় সেভিয়া। ইভান রাকিতিচ গোল করে এগিয়ে দেন। রিয়াল এক পয়েন্ট পায় টনি খুসের সৌজন্যে। তাঁর শট বিপক্ষের দিয়েগো কার্লোসের পায়ে লেগে জালে জড়ায়।

Advertisement

ম্যাচের পর জিদান বলেছেন, “আমি প্রচণ্ড রেগে আছি। কারওর উচিত আমাকে এসে হ্যান্ডবলের নিয়ম বোঝানো। ভাল খেলার পরেও এরকম ফল হলে মুশকিল। ফুটবলের পক্ষে এই সিদ্ধান্ত ভাল নয়।”

ইতালিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভবিষ্যত নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন। মিলানের কাছে হারের পর অনেকেই মনে করছেন, জুভেন্তাস ছাড়তে পারেন রোনাল্ডো। পিরলোকে সরানোর দাবিও উঠেছে। তবে তিনি জানিয়েছেন, এখনই দায়িত্ব ছাড়ছেন না। রবিবার মিলানের হয়ে তিনটি গোল করেন ব্রাহিম দিয়াজ, আন্তে রেবিচ এবং ফিকায়ো তোমোরি।



Something isn't right! Please refresh.

Advertisement