Advertisement
২৩ এপ্রিল ২০২৪
India

এক স্বপ্ন থেকে আরেক স্বপ্নে পাড়ি দিতে চলেছেন কোহলীদের নেট বোলার আবেশ খান

করোনার জন্য আইপিএল বাতিল হয়ে গেলেও ৮ ম্যাচে ১৪ উইকেট নিয়ে নজর কেড়েছিলেন মধ্যপ্রদেশ থেকে উঠে আসা এই ডানহাতি জোরে বোলার।

বিরাট, রোহিতদের বল করে টেস্ট অভিষেক ঘটাতে মরিয়া তরুণ আবেশ খান।

বিরাট, রোহিতদের বল করে টেস্ট অভিষেক ঘটাতে মরিয়া তরুণ আবেশ খান। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২১ ১৫:৩৯
Share: Save:

এর আগেও ভারতীয় দলের সঙ্গে বিদেশে সফর করেছেন। বিরাট কোহলী, রোহিত শর্মা, অজিঙ্ক রহাণেদের বিরুদ্ধে নেটে আগেও বোলিং করেছেন। তবে এ বারের ইংল্যান্ড সফরে সুযোগ পাওয়া তাঁর কাছে যেন স্বপ্নের মতো। নেট বোলার হিসেবে সুযোগ পেলেও টেস্ট অভিষেক ঘটানো তাঁর লক্ষ্য। করোনার জন্য আইপিএল বাতিল হয়ে গেলেও ৮ ম্যাচে ১৪ উইকেট নিয়ে নজর কেড়েছিলেন মধ্যপ্রদেশ থেকে উঠে আসা এই ডানহাতি জোরে বোলার। তাই আসন্ন সফরে সুযোগ পেলেই নিজেকে উজাড় করে দিতে চান আবেশ খান

দলে যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ ও শার্দূল ঠাকুর থাকলেও আবেশ খানের মতো তরুণকে ‘নেট বোলার’ হিসেবে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে। গত অস্ট্রেলিয়া সফরের মতো কোনও সিনিয়র বোলার চোটের কবলে পড়লে আবেশ সুযোগ পেতেও পারেন।

সেই সুযোগের সদ্ব্যবহার করতে মরিয়া ২৫ বছরের আবেশ। বলেন, “গত দক্ষিণ আফ্রিকা সফর, এশিয়া কাপ, ২০১৯ সালের বিশ্বকাপ ও এ বার ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলের সঙ্গে ছিলাম। তাই আমার কাছে ব্যাপারটা মোটেও নতুন নয়। তবে কেউ চোট পেলে আমি কিন্তু একেবারে তৈরি আছি। নিজের ১০০ শতাংশ উজাড় করে দেব।”

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১ জুন রানির দেশে উড়ে যাবে ভারতীয় দল। ১৮ জুন থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এরপর সেই ম্যাচ শেষ হলেই ৪ অগস্ট থেকে জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজ চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE