×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

এফসি গোয়াকে নিয়ে চিন্তিত হলেও কৃষ্ণর ফর্ম নিয়ে ভাবছি না: হাবাস

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ জানুয়ারি ২০২১ ২১:২০
রয় কৃষ্ণর ফর্ম নিয়ে চিন্তিত নন হাবাস। ছবি : আইএসএল

রয় কৃষ্ণর ফর্ম নিয়ে চিন্তিত নন হাবাস। ছবি : আইএসএল

শীর্ষে থাকা দল মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে হারের পর এবার তিন নম্বরে থাকা এফসি গোয়ার বিরুদ্ধে মাঠে নামতে চলেছে এটিকে মোহনবাগান। ১১ ম্যাচ খেলে এফসি গোয়ার ঝুলিতে রয়েছে ১৮ পয়েন্ট। সেখানে এক ম্যাচ কম খেলে সবুজ-মেরুনের পয়েন্ট ২০। যদিও দু’বারের আইএসএল জয়ী কোচ মনে করেন ফতোরদা স্টেডিয়ামে রবিবাসরীয় লড়াইয়ে একে অপরকে জোর টক্কর দেবে।

দলের কাছে সবচেয়ে ভাল খবর, এই ম্যাচে ফিরছেন আইরিশ মিডফিল্ডার কার্ল ম্যাকহিউ। তবে ফিজির তারকা রয় কৃষ্ণ বারবার একা হয়ে যাচ্ছেন। ডেভিড উইলিয়ামস ও মনবীর সিংহের কাছে থেকে সাহায্য পাওয়া তো দূরের কথা, দলের মাঝমাঠও তেমন সচল নয়। গত ম্যাচে এই সমস্যা প্রকট হয়েছিল। কৃষ্ণ গত ছ’টি ম্যাচে মাত্র দুটি গোল করেছেন। হাবাস অবশ্য তাঁর স্ট্রাইকারের ফর্ম নিয়ে চিন্তিত নন। বরং বললেন, “রয় কৃষ্ণ তো আর আমাদের দলে একা খেলে না। গত ম্যাচে আমাদের দলের সব স্ট্রাইকাররা খেলেছিল। ডেভিড, মনবীর, রয়, এডু, হাভি সবাই। এরা ছাড়া আমাদের আর স্ট্রাইকার নেই। তা ছাড়া বিপক্ষের ডিফেন্সকেও তো গুরুত্ব দিতে হবে।”

গত বছর ১৬ ডিসেম্বর এই এফসি গোয়াকে ১ গোলে হারিয়েছিল এটিকে মোহনবাগান। ৮৫ মিনিটে গোল করে সেই ম্যাচ জেতান রয় কৃষ্ণ। যদিও হাবাস মনে করেন সেই হারের প্রভাব রবিবার পড়বে না। হাবাস দ্বিতীয় লেগের অভিযান রবিবার থেকে শুরু করলেও এফসি গোয়া অবশ্য জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ম্যাচ দিয়ে দ্বিতীয় লেগ শুরু করে দিয়েছে। প্রধান স্ট্রাইকার ইগর আঙ্গুলো না খেললেও সেই ম্যাচে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ৩ গোলে জেতে গোয়া।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে বিলিতি ছোঁয়া, ব্রিটিশ সংবাদপত্র ‘ডেইলি মেল’-এর শিরোনামে লাল-হলুদ

তাই হাবাস বলছেন, “গত ম্যাচে ওরা হেরেছে বলে এবারও হেরে যাবে এমন কোনও ব্যাপার নেই। নতুন ম্যাচ নতুনভাবে শুরু হবে। তাছাড়া ওরা ছন্দে আছে। এটাও তো চিন্তার কারণ। তবে আমাদের দলও ভাল।” হাবাস তাঁর দলকে দরাজ সার্টিফিকেট দিচ্ছেন। কিন্তু গত ম্যাচে পারফরম্যান্স আশানুরূপ ছিল না। যদিও হাবাস বলছেন, “আমাদের দুর্ভাগ্য যে, সে দিন নিশ্চিত গোলটা আমরা পাইনি। ওই গোলটা হলে ম্যাচটা জিততে পারতাম। তবে এটা ঠিকই যে ওটা আমাদের সেরা ম্যাচ ছিল না। গোয়ার বিরুদ্ধে আমাদের সেরাটাই দিতে হবে।”

গত ম্যাচে চোখে চোট পেয়েছিলেন গোলকিপার অরিন্দম ভট্টাচার্য। তিনিও পুরো ফিট। বলেছেন, “চোখ নিয়ে সমস্যা নেই। খেলতে গেলে চোট হয়ই। আমি ফের ‘ক্লিন শিট’ রেখেই মাঠ ছাড়তে চাই।”

Advertisement
Advertisement