×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

আনুষ্ঠানিক ভাবে কোটলা হল অরুণ জেটলি স্টেডিয়াম, কোহালির নামে স্ট্যান্ড

সংবাদ সংস্থা
নয়া দিল্লি ১২ সেপ্টেম্বর ২০১৯ ২১:৩৬
ডিডিসিএ-র অনুষ্ঠানে কোহালি। ছবি: পিটিআই।

ডিডিসিএ-র অনুষ্ঠানে কোহালি। ছবি: পিটিআই।

বদলে গেল ফিরোজ শাহ কোটলার নাম। প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির প্রতি শ্রদ্ধা জানিয়ে কোটলার নামকরণ করা হল অরুণ জেটলি স্টেডিয়াম।

আজ,বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে বিখ্যাত এই স্টেডিয়ামের নাম পরিবর্তন করা হল। জেটলির সঙ্গে ডিডিসিএ-র (দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন) সম্পর্ক ১৪ বছরের। এ দিন বিরাট কোহালির নামেও কোটলায় স্ট্যান্ড উদ্বোধন করা হয়।

দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট রজত শর্মা বলেন, ‘‘বিরাট কোহালির নামে যখন স্ট্যান্ড করার সিদ্ধান্ত নিই, তখন অরুণ জেটলিকেই প্রথম তা জানিয়ে ছিলাম।জেটলিজি আমাকে বলেন, বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে কোহালির থেকে ভাল ক্রিকেটার আর কেউ নেই।’’

Advertisement

১৮ বছর আগে ভারত-জিম্বাবোয়ে টেস্ট ম্যাচ দেখার জন্য কোটলায় গিয়েছিলেন কোহালি। সে দিন ক্রিকেটারদের সই সংগ্রহ করেছিলেন তিনি। আজ তিনি ভারত অধিনায়ক। তাঁর নামেই কোটলায় গোটা একটা স্ট্যান্ড। এই অনুষ্ঠান উপলক্ষে এ দিন চাঁদের হাট বসেছিল জওহরলাল নেহরু স্টেডিয়ামের ভারোত্তোলন অডিটোরিয়ামে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু উপস্থিত ছিলেন।

টিম ইন্ডিয়ার সদস্যরাও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। কোহালি বলেন, ‘‘এই অনুষ্ঠানে আসার আগে একটা গল্প বলছিলাম আমার পরিবারকে। ২০০১ সালে ম্যাচ দেখার জন্য একটা টিকিট পেয়েছিলাম। ক্রিকেটারদের কাছ থেকে অটোগ্রাফ চাইছিলাম। সেই স্টেডিয়ামেই আমার নামে স্ট্যান্ড হচ্ছে, এটা ভেবেও খুব ভাল লাগছে।’’

Advertisement