Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sunil Chhetri

AFC Asian Cup: ৮৬-৮২ হলেও মেসিকে ধাওয়া করছেন না সুনীল, বেশি চিন্তা কোচের বকুনি খাওয়া নিয়ে

দেশের জার্সিতে মেসির রয়েছে ৮৬টি গোল। সুনীল চার গোল পিছনে ৮২-তে। আবার কি আর্জেন্টিনার অধিনায়ককে ধাওয়া করা শুরু করলেন সুনীল?

মেসিকে কি ধাওয়া করছেন সুনীল

মেসিকে কি ধাওয়া করছেন সুনীল ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৫:৫৫
Share: Save:

মেসির ৮৬ গোল, সুনীলের ৮২। ভারত অধিনায়ক কি আর্জেন্টিনার অধিনায়ককে ধাওয়া করছেন? মানছেন না সুনীল। বরং তাঁর ভয়, জোড়া গোল করে কম্বোডিয়াকে হারিয়েও কোচের বকুনি না খেতে হয়।

রবিবার এস্তোনিয়ার বিরুদ্ধে একাই পাঁচ গোল করায় আন্তর্জাতিক ফুটবলে ৮৬টি গোল হয়ে গিয়েছে লিয়োনেল মেসির। বুধবার এশিয়ান কাপের যোগ্যতা অর্জনের ম্যাচে ৮২টি গোল হয়েছে সুনীল ছেত্রীর। মেসির রেকর্ড ছোঁয়া লক্ষ্য কি না জানতে চাইলে সুনাল বলেন, দেশের জয়ের থেকে বড় আর কিছুই নয়। ম্যাচের পর ৮২টি গোলের প্রসঙ্গ ওঠে। মিক্সড জোনে সুনীল বললেন, “এতগুলো গোল করেছি দেখে মনে হচ্ছে আমার আরও বয়স হয়ে গিয়েছে। আসলে আমাকে ছোট থেকে যাঁরা দেখেছেন তাঁরা জানেন, পরিসংখ্যান নিয়ে কোনও দিনই মাথা ঘামাই না। হ্যাটট্রিক হয়নি এটা নিয়েও ভাবছি না। দলের জয়টাই আমার কাছে আসল।”

ম্যাচের পর ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচ বলেছেন, দলের অন্তত চার গোলে জেতা উচিত ছিল। সুনীলকে সেই বিষয়ে প্রশ্ন করা হলে মজা করে তিনি বলেন, “তা হলে টিম মিটিংয়ে মনে হয় বকুনি খাব। কোচ আমাদের বলেননি, আপনাদের বলেছেন।”

হ্যাটট্রিক হয়নি, জয়ের ব্যবধান বাড়েনি। তবুও খুশি সুনীল। বলেছেন, “সবচেয়ে বেশি খুশি গোল না খাওয়ায়। আরও খুশি, জয় দিয়ে শুরু করতে পেরে। সতীর্থদের পারফরম্যান্স নিয়ে আলাদা করে কিছু বলার নেই। কম্বোডিয়াকে মোটেই হালকা ভাবে নিইনি। ম্যাচের আগে যে ভাবে পরিকল্পনা করেছিলাম সে ভাবেই খেলতে পেরেছি। এই গরমে সাত দিনে তিনটে ম্যাচ খেলতে হবে আমাদের। তাই নিজেদের ফিট রাখাটাও জরুরি।”

সুনীল আরও বলেছেন, “গোটা দলকে উৎসর্গ করছি গোল। ওদের সাহায্য ছাড়া তো কোনও গোলই হত না। যদি লিস্টন তখন ড্রিবল না করত, যদি ব্রেন্ডন আমার জন্যে ক্রস না করত, যদি সন্দেশ-আনোয়ার ও ভাবে ডিফেন্ড না করত তা হলে তো জিততেই পারতাম না। প্রত্যেকে কঠোর পরিশ্রম করেছে।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE