Advertisement
২৭ নভেম্বর ২০২২
UEFA Nations League

মোরাতার গোলে বাজিমাত স্পেনের, বিদায় পর্তুগালের

মঙ্গলবার ব্রুনো ফের্নান্দেস একবার কার্যত নিশ্চিত গোলের পাস সাজিয়ে দিয়েছিলেন জোটাকে। যা ঝাঁপিয়ে পড়ে এক হাতে রুখে দেন স্পেনের গোলরক্ষক উনাই সিমন।

হতাশ: দলের হারে যন্ত্রণাবিদ্ধ রোনাল্ডো।

হতাশ: দলের হারে যন্ত্রণাবিদ্ধ রোনাল্ডো।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০৬:৩৮
Share: Save:

উয়েফা নেশনস লিগ

Advertisement

পর্তুগাল ০ স্পেন ১

আলভারো মোরাতার নাটকীয় গোল স্পেনকে পৌঁছে দিল উয়েফা নেশনস লিগের শেষ চারে। যে গোলে ছিটকে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল।

চেলসির প্রাক্তনী মোরাতা একমাত্র গোলটি করেন খেলার ৮৮ মিনিটে। নিকো উইলিয়ামসের হেডে দেওয়া পাস থেকে খুব কাছ থেকে নেওয়া শটে। এই ম্যাচ ড্র করলেই পর্তুগাল শেষ চারে যেত। সে সুযোগও তারা একাধিক বার পেয়েছে। লিভারপুলের দিয়োগো জোটা এবং সি আর সেভেন অবিশ্বাস্য সুযোগ নষ্ট করেছেন মঙ্গলবার রাতে ব্রাহায়।

Advertisement

মহ্গলবারের জয়ের সুবাদে পরের বছর জুন মাসে নেশনস লিগের চূড়ান্ত পর্বে স্পেনই খেলবে ক্রোয়েশিয়া, ইটালি ও নেদারল্যান্ডসের সঙ্গে।

কে বলবেন, পর্তুগাল এই ম্যাচে নেমেছিল নিজেদের গ্রুপে শীর্ষে থাকা দল হিসেবে। যে কারণে ফুটবল মহলের একটা অংশ তাদের ছিটকে যাওয়া দেখে রীতিমতো বিস্মিত। প্রসঙ্গত, এই প্রতিযোগিতার প্রথম সংস্করণে (২০১৮-২০১৯) পর্তুগিজরাই ট্রফি জিতেছিল।

মঙ্গলবার ব্রুনো ফের্নান্দেস একবার কার্যত নিশ্চিত গোলের পাস সাজিয়ে দিয়েছিলেন জোটাকে। যা ঝাঁপিয়ে পড়ে এক হাতে রুখে দেন স্পেনের গোলরক্ষক উনাই সিমন।

অসাধারণ ফুটবল উপহার দিয়ে এই ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছেন পরিবর্ত হিসেবে নামা আতলেতিকো বিলবাওয়ের উইলিয়ামস। দু’বার তাঁর হেড অসাধারণ দক্ষতায় পর্তুগালের গোলরক্ষক দিয়োগো কোস্তা না বাঁচালে স্পেন ম্যাচে আরও গোল পেত। অবশ্য পর্তুগাল যে সুযোগ নষ্ট করেছে তা আগেই বলা হল।

প্রসঙ্গত, স্পেন নেশনস লিগে গত বার রানার্স হয়েছিল। আগামী জুনে তাই তাদের সামনে প্রথম বার ইউরোপের এই নতুন প্রতিযোগিতার ট্রফি জেতার সুযোগ এসে গেল।

এ দিকে, মঙ্গলবার সার্বিয়া বিপক্ষের মাঠে ২-০ হারিয়ে দিল আর্লিং হাল্যান্ডের নরওয়েকে। ৫৪ মিনিটে সার্বিয়ার হয়ে ফুলহ্যামের আলেকজান্ডার মিত্রোভিচ ১৬ গজ দূর থেকে মারা শটে দলের দ্বিতীয় গোল করে জয় নিশ্চিত করে দেন। যে গোল হয় খেলার ৫৪ মিনিটে। অবশ্য প্রধমার্ধেই (৪২ মিনিট) ১-০ করে দিয়েছিলেন জুভেন্টাসের সার্বিয়ান তারকা ডুসান ভ্লাহোভিচ। হালফিলের ফুটবলে আর এক ‘গোল মেশিন’ ম্যাঞ্চেস্টার সিটির আর্লিং হালান্ড কিন্তু পুরো ৯০ মিনিট খেলেও খালি হাতে ফিরেছেন। নরওয়েকে হারিয়ে সার্বিয়া কিন্তু নেশনস লিগের সেরাদের মধ্যে উঠে এল। আর সেরাদের ক্লাব থেকে বিদায় নিল চেক প্রজাতন্ত্র। মঙ্গলবার সুইৎজ়ারল্যান্ডের কাছে ১-২ হেরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.